মেসি থাকলে যে কোনো কিছুই সম্ভব: ভালভেরদে

সেল্তা ভিগোর বিপক্ষে দূর্দান্ত এক হ্যাটট্রিক করা লিওনেল মেসির পারফরম্যান্সে দারুণ খুশি এরনেস্তো ভালভেরদে। বার্সেলোনা কোচের মতে, আর্জেন্টাইন তারকা ছন্দে থাকলে করতে পারেন যে কোনো কিছুই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2019, 06:28 AM
Updated : 10 Nov 2019, 09:29 AM

কাম্প নউয়ে শনিবার রাতে বার্সেলোনার ৪-১ গোলের জয়ে জাদুকরী পারফরম্যান্স দেখিয়েছেন মেসি। সফল স্পট কিকে প্রথমে দলকে এগিয়ে নেন। এরপর ফ্রি-কিক থেকে করেন আরও দুটি গোল।

এই নিয়ে স্পেনের শীর্ষ লিগে মেসির হ্যাটট্রিক হলো ৩৪টি। হ্যাটট্রিকের রেকর্ডে তিনি ছুঁয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদোকে; ২০০৯ সালে রিয়ালে যোগ দিয়ে ক্লাবটিতে ৯ বছরের ক্যারিয়ারে সমান সংখ্যক হ্যাটট্রিক করেছিলেন পর্তুগিজ তারকা।

ম্যাচ শেষে বার্সেলোনা কোচ বলেন, মেসির মতো একজন থাকলে প্রতিপক্ষ সবসময়ই চাপে থাকে।

“মেসি থাকলে যে কোনো কিছুই সম্ভব। ফ্রি-কিক নেওয়াটাকে সে নিখুঁত পর্যায়ে নিয়ে গেছে। এ কারণে প্রতিপক্ষ তাদের নিজেদের বক্সের কাছাকাছি ফাউল করার ঝুঁকি নেয় না। যদি তারা ফাউল করে, তাহলে আমরা সেটার সুযোগ নেওয়ার চেষ্টা করি।”

“অনেক অনেক গোল করাই শুধু নয়, খেলাটার প্রতিও মেসির একধরণের দায়বদ্ধতা আছে।”

মেসির ওপর দলের নির্ভরতাকেও ভালভেরদে দেখেন ইতিবাচক হিসেবে।

“মেসির ওপর নির্ভর না করাটা অসম্ভব। (নিজের পারফরম্যান্স দিয়ে) সে সবকিছুতেই ঔজ্জ্বল্য ছড়ায়। খেলার মাঠে আজ আমরা স্বচ্ছন্দ ছিলাম এবং সে তিনবার জালে বল পাঠিয়েছে। (সে থাকলে) প্রতিপক্ষ ভয়ে থাকে এবং সেই সুবিধাটা আমরা পাই। এটা দারুণ ব্যাপার।”