অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের মূল পর্বে খেলার লক্ষ্য বাংলাদেশের

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের গতবারের বাছাইয়ে প্রত্যাশা পূরণ হয়নি। এবার মূল পর্বে উঠতে মরিয়া বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2019, 02:18 PM
Updated : 3 Nov 2019, 02:18 PM

বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক বাহরাইন, জর্ডান ও ভুটান। আগামী বুধবার বাহরাইনের সঙ্গে নিজেদের প্রথম ম্যাচে খেলবে দল।

২০২০ সালে উজবেকিস্তানে বসবে অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের মূল আসর। স্বাগতিক উজবেকিস্তান ছাড়া এগারো গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা চার রানার্সআপসহ মোট ১৬ নিয়ে হবে মূল পর্বের খেলা।

গতবার বাছাইয়ে চার ম্যাচে দুই জয় এবং একটি করে হার ও ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে তৃতীয় হয়েছিল বাংলাদেশ। রোববারের সংবাদ সম্মেলনে কোচ পিটার টার্নার জানালেন মূল পর্বে খেলার লক্ষ্য তার দলের।

“সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ এবং কাতারে দুটি প্রীতি ম্যাচ খেলার পর থেকে আমরা অনুশীলন চালিয়ে যাচ্ছি। আমি মনে করি দলের প্রস্তুতি আসলেই ভালো। আমরা কঠোর পরিশ্রম করেছি এবং বাহরাইনে বাছাইয়ের জন্য একদল লড়াকু খেলোয়াড়ের গ্রুপ তৈরি করেছি।”

“বাহরাইনের প্রতিযোগিতার দিকে অধীর আগ্রহে তাকিয়ে আছি; প্রতিযোগিতায় খেলোয়াড়দের জন্য দারুণ অভিজ্ঞতা হবে। আমাদের প্রত্যাশা পরের রাউন্ডে যাওয়া। যেটা পূরণ হলে আমাদের জন্য ভিন্নরকম হবে; গর্বেরও হবে।”

গত সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। সাফের উদাহরণ টেনে সহ-অধিনায়ক ফাহিম মোর্শেদ জানালেন বাহরাইনে ভালো করার প্রত্যয়।

“সাফ চ্যাম্পিয়নশিপে আমরা ভালো ফল করেছি। কাতারে প্রীতি ম্যাচ খেলেছি। এই অভিজ্ঞতা বাহরাইনে কাজে দেবে এবং আমরা ভালো করতে চেষ্টা করব।”

“কাতার ও কুয়েতের বিপক্ষের প্রীতি ম্যাচ দুটি বেশি কাজে লাগবে। কেননা, বাহরাইন ও জর্ডান মানের দল তারা।”