আগুয়েরো-ওয়াকারে স্বস্তির জয় সিটির

সের্হিও আগুয়েরো দলকে এনে দিলেন সমতার স্বস্তি। কাইল ওয়াকার নিলেন দলকে এগিয়ে। সাউথ্যাম্পটনের বিপক্ষে হারের শঙ্কার মেঘ উড়িয়ে জয় নিয়ে মাঠ ছাড়ল ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2019, 05:04 PM
Updated : 2 Nov 2019, 05:28 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলে জিতেছে সিটি।

ম্যাচের ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায় সাউথ্যাম্পটন। সতীর্থের কাটব্যাকে স্টুয়ার্ট আর্মস্ট্রংয়ের নিচু শট এদেরসন ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে দলকে এগিয়ে নেন জেমস ওয়ার্ড-প্রোউস।

২১তম মিনিটে দাভিদ সিলভাকে তুলে নিয়ে গাব্রিয়েল জেসুসকে নামায় কোচ পেপ গুয়ার্দিওলা। কিন্তু গোলের দেখা মিলছিল না। ৪০তম মিনিটে জন স্টোন্সের হেড ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে গেলে পিছিয়ে থেকে বিরতিতে যায় দলটি।

দ্বিতীয়ার্ধেও সাউথ্যাম্পটনের রক্ষণে সুবিধা করতে পারছিল না সিটি। ৬৮তম মিনিটে বের্নার্দ সিলভার ক্রসে আর্জেন্টিনার ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোর হেড লক্ষ্যভ্রষ্ট হলে অপেক্ষা বাড়ে শিরোপাধারীদের।

অবশেষে ৭০তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় সিটি। কেভিন ডে ব্রুইনে থেকে পাওয়া বল বাইলাইন থেকে কাইল ওয়াকার ক্রস বাড়ান আগুয়েরোকে। নিখুঁত শটে চলতি লিগে নিজের নবম গোলটি করেন ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আট মিনিট পর রাহিম স্টার্লিংয়ের বাড়ানো বলে সিলভার শট ফেরান গোলরক্ষক। একটু পর ডে ব্রুইনে ও আগুয়েরোর প্রচেষ্টাও পারেনি সিটিকে এগিয়ে নিতে।

৮৬তম মিনিটে এগিয়ে যায় সিটি। আনহেলিনো তেসেন্দের ক্রসে ওয়াকার স্লাইড করে জাল খুঁজে নেন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জেসুস ব্যবধান বাড়াতে না পারলেও জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গুয়ার্দিওলার দল।

চলতি লিগে সর্বোচ্চ ২৫ গোল দেওয়ার পরিসংখ্যান নিয়ে খেলতে নেমেছিল দলটি। অন্যদিকে, সাউথ্যাম্পটন ছিল সবচেয়ে বেশি গোল হজম করা দল! শক্তির বিচারে অনেক এগিয়ে থেকেও এই ম্যাচ হারলে সিটির জন্য তা বেশ বিব্রতকরই হতো।

১১ ম্যাচে ৮ জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সিটি।