মেসিকে বর্ণনার ভাষা পাচ্ছেন না কোচ

ভিন গ্রহের ফুটবলার, ফুটবল জাদুকর-লিওনেল মেসিকে এমন অনেক নামেই ডাকা হয়। তার দারুণ সব পারফরম্যান্সে এখন আর খুব একটা বিস্মিত হন না কোচ-সতীর্থরা। রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে আরও একবার মুগ্ধতা ছড়ান আর্জেন্টাইন তারকা। প্রিয় শিষ্যর এমন জাদুকরী পারফরম্যান্সের পর তার প্রশংসা করতে গিয়ে যেন ভাষা হারিয়ে ফেললেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2019, 01:14 PM
Updated : 30 Oct 2019, 01:14 PM

কাম্প নউয়ে মঙ্গলবার রাতে দলের ৫-১ ব্যবধানের জয়ে দারুণ দুটি গোল করার পাশাপাশি সতীর্থের দুই গোলে অবদান রাখেন আর্জেন্টাইন তারকা।

প্রতিপক্ষ রক্ষণের মাথার ওপর দিয়ে মেসির ভাসিয়ে দেওয়া চিপ থেকে দলের দ্বিতীয় গোলটি করেন আর্তুরো ভিদাল। এরপর ক্যারিয়ারের ৫০তম ফ্রি-কিক গোলটি করেন রেকর্ড ছয়বারের ফিফা বর্ষসেরা। বিরতির পর নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন মেসি। চলতি লিগে যেটি ছিল তার চতুর্থ ও মৌসুমের পঞ্চম গোল। পরে লুইস সুয়ারেসের গোলটিও আসে ৩২ বছর বয়সীর পাস থেকে। এক কথায় পুরো ম্যাচই ছিল মেসিময়।

ম্যাচ শেষে অধিনায়ককে নিয়ে মুগ্ধতা প্রকাশ করতে গিয়ে ভালভেরদে জানান, তিনি ভাষা খুঁজে পাচ্ছেন না।

“তাকে নিয়ে আমরা আর কী বলতে পারি? আমি ভাষা হারিয়ে ফেলেছি…তার মেধা কোনো কিছুর সঙ্গে তুলনীয় নয়। সত্যিটা হলো, যখনই সে বল স্পর্শ করে তখনই বিশেষ কিছু ঘটে। আমি সত্যিই জানি না আর কি বলা যায়।”

চোটের কারণে মৌমুমের শুরুতে মাঠের বাইরে ছিলেন মেসি। ধীরে ধীরে নিজেকে ফিরে পাচ্ছেন বলে দুদিন আগে জানিয়েছিলেন তিনি। ভালভেরদেও তাই মনে করেন।

“সে ধীরে ধীরে তার সেরা ফর্মে ফিরছে। লিও যখন পুরোপুরি ছন্দে ফিরবে তখন প্রতিপক্ষের জন্য খারাপ কিছু হবে…তার যে মেধা তা অন্য কারো নেই।”

শেষ পর্যন্ত দল বড় ব্যবধানে জিতলেও জয়টা সহজ ছিল না বলে মনে করেন কাতালান ক্লাবটির এই কোচ।

“ম্যাচে এগিয়ে যাওয়া সহজ ছিল না। আতলেতিকো ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে ড্র করেছিল ভাইয়াদলিদ এবং তাদের হারানো সহজ ছিল না।”

১০ ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।