চট্টগ্রাম আবাহনীকে ‘ফেভারিট’ মেনে জয়ের ছক টেরেঙ্গানুর

মাঠের পারফরম্যান্স দুর্দান্ত। পাশাপাশি দর্শক, সমর্থক-সবই পক্ষে। সেমি-ফাইনালের পর প্রতিপক্ষের চেয়ে একদিন বেশি বিশ্রামও পেয়েছে চট্টগ্রাম আবাহনী। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে তাই ২০১৫ সালের চ্যাম্পিয়নদের ফেভারিট মানছেন টেরেঙ্গানু কোচ নাফুসি বিন মোহাম্মদ জাইন।

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2019, 09:38 AM
Updated : 30 Oct 2019, 02:12 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। প্রতিপক্ষকে ফেভারিট মানলেও শিরোপার স্বপ্ন দেখছেন টেরেঙ্গানু কোচ। বুধবার সংবাদ সম্মেলনে সে আশার কথাই শোনালেন তিনি।

“ফাইনালে ওঠায় আমি দল ও খেলোয়াড়দের নিয়ে খুশি। স্বাগতিকদের বিপক্ষে খেলা সহজ হবে না, কিন্তু ভালো একটা পারফরম্যান্স আশা করছি। চট্টগ্রাম ফেভারিট। কেননা, তারা নিজেদের মাঠে খেলবে, সেমি-ফাইনালের পর আমাদের চেয়ে একদিন বেশি বিশ্রাম পেয়েছে, ভালো প্রস্তুতি নিয়েছে। তবে আমি শিরোপা জিততে আশাবাদী।”

“দুটি দলই ফাইনালে ওঠার যোগ্য। এই টুর্নামেন্টে আমরা তুলনামূলকভাবে আরও ভালো ফুটবল খেলেছি। ম্যাচ বাই ম্যাচ আমাদের উন্নতি হয়েছে। আশা করি, আগের মতো এ ম্যাচেও আমরা উন্নতির ধারায় থাকতে পারব। ফাইনাল চাপের ম্যাচ। কিন্তু ছেলেদের বলব-ম্যাচটা উপভোগ করো।”

দেশি-বিদেশি মিলিয়ে চট্টগ্রাম আবাহনীকে শক্তিশালী দল বলেও মনে করেন টেরেঙ্গানু কোচ।

“তাদের দলে মানসম্পন্ন দেশি খেলোয়াড় আছে। আক্রমণভাগে আছে ভালো খেলোয়াড় এবং শক্তিশালী স্ট্রাইকার। মাঝমাঠ নিয়ন্ত্রণ করার মতো বিদেশি মিডফিল্ডার আছে। এটা আমাদের জন্য সহজ ম্যাচ নয়।”

দাপুটে ফুটবল খেলে অপরাজিত থেকে ফাইনালে উঠেছে টেরেঙ্গানু। ফাইনালের পথে গ্রুপ পর্বে হারের স্বাদ পেয়েছিল চট্টগ্রাম আবাহনী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক