শিরোপা লড়াইয়ে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ টেরেঙ্গানু

লি টাকের হ্যাটট্রিকে ভারতের দল মোহনবাগানকে হারিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে উঠেছে মালয়েশিয়ার দল টেরেঙ্গানু এফসি।

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2019, 03:17 PM
Updated : 29 Oct 2019, 03:17 PM

আগামী বৃহস্পতিবার শিরোপা লড়াইয়ে টেরেঙ্গানু মুখোমুখি হবে ২০১৫ সালের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মঙ্গলবার দ্বিতীয় সেমি-ফাইনালে ৪-২ গোলে ‘এ’ গ্রুপের রানার্সআপ মোহনবাগানকে হারায় ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন টেরেঙ্গানু।

আগের দিন পাঁচ গোলের রোমাঞ্চ ছড়ানো প্রথম সেমি-ফাইনালে ভারতের দল গোকুলাম কেরালা এফসিকে ৩-২ ব্যবধানে হারায় চট্টগ্রাম আবাহনী।

২১তম মিনিটে ব্রুনো সুজুকি সুযোগ নষ্ট করার পর ৩৯তম মিনিটে টেরেঙ্গানুকে এগিয়ে নেন লি টাক। ২০ গজ দূর থেকে দারুণ ফ্রি কিকে জাল খুঁজে নেন এই ইংলিশ মিডফিল্ডার। দুই মিনিট পরই হাভিয়ের মুনোস স্পট কিকে মোহনবাগানকে সমতায় ফেরান।

৫৯তম মিনিটে ৩০ গজ দূর থেকে আবারও চোখ ধাঁধানো বাঁকানো ফ্রি কিকে টেরেঙ্গানুকে এগিয়ে নেন লি টাক। দুই মিনিট পর সতীর্থের ফ্রি কিকে দূরের পোস্টে থাকা মুনোস হেডে আই-লিগের ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নদের সমতায় ফেরান।

৭৫তম মিনিটে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে দুই ডিফেন্ডারকে কাটিয়ে টেরেঙ্গানুকে আবারও এগিয়ে নেন শাইফিক বিন ইসমাইল। চার মিনিট পর পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূরণের সঙ্গে দলের জয় নিশ্চিত করেন লি টাক। ডি-বক্সে ব্রুনোকে গোলরক্ষক ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

এ নিয়ে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক উপহার দেওয়া লি টাক ৬ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন। ৪টি করে গোল আছে টেরেঙ্গানুর ব্রুনোর ও চট্টগ্রাম আবাহনীর চিনেডু ম্যাথিউয়ের।