মেসির সঙ্গে 'একই লিগে খেলে উন্নতি হয়েছে' রোনালদোর

দীর্ঘ নয় বছর লিওনেল মেসির সঙ্গে লা লিগায় খেলে নিজের খেলার অনেক উন্নতি হয়েছে বলে মনে করেন ক্রিস্তিয়ানো রোনালদো। নিজেদের দারুণ প্রতিদ্বন্দ্বিতা ফুটবলার হিসেবে দুজনকেই সমৃদ্ধ করেছে বলে মত ইউভেন্তুসের পর্তুগিজ ফরোয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2019, 10:54 AM
Updated : 29 Oct 2019, 10:54 AM

রিয়ালে নয় বছরের ক্যারিয়ারে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ অনেক শিরোপা জিতেছেন রোনালদো। সব প্রতিযোগিতা মিলে ক্লাবটির হয়ে করেছেন রেকর্ড ৪৫০ গোল। বার্সেলোনার হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও রেকর্ড ১০টি লা লিগা জয়ী মেসিও এ সময়ে গড়েছেন অনেক রেকর্ড।

একই লিগে দুজনের দ্বৈরথ দেখাটা ফুটবলপ্রেমীদের জন্য ছিল রোমাঞ্চকর অভিজ্ঞতা। নিজেদের মধ্যে লড়াইটা উপভোগ করেছেন সময়ের সেরা দুই তারকাও। কিছুদিন আগে এক রেডিও সাক্ষাৎকারে মেসি বলেন, রোনালদো স্পেনে থাকলে খুশি হতেন তিনি। ফ্রান্স ফুটবলকে দেওয়া এক সাক্ষাৎকারে এবার পর্তুগিজ ফরোয়ার্ড জানালেন, মাদ্রিদে থাকতে মেসির সাথে প্রতিদ্বন্দ্বিতাটা অনেক বেশি অনুভব করতেন তিনি।

"অনেকেই বলতো যে আমরা একজন আরেক জনকে অনুপ্রাণিত করি। স্পেনে একসাথে খেলাটা আমাদেরকে দুজনকে আরও সমৃদ্ধ করেছে। এটা সত্যি…আমাদের মধ্যে ভালো প্রতিদ্বন্দ্বিতা ছিল। আমরা দুজন নিজেদের ক্লাবের প্রতীক ছিলাম। সে সম্ভবত সম্প্রতি বলেছে যে, প্রতিযোগিতামূলক পর্যায়ে সে আমার অভাব বোধ করে।"