২ গোলে এগিয়ে গিয়েও পয়েন্ট হারাল আর্সেনাল

ক্রিস্টাল প্যালেসের ব্যর্থতার সুযোগে সফল দুই সেটপিসে মাত্র নয় মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। জেগেছিল জয়ে ফেরার আশা। তবে শেষ রক্ষা করতে পারেনি উনাই এমেরির শিষ্যরা। পয়েন্ট ভাগাভাগি করেছে প্যালেসের সঙ্গে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2019, 06:59 PM
Updated : 27 Oct 2019, 07:16 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার এমিরেটস স্টেডিয়ামের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। সক্রাটিস ও দাভিদ লুইসের গোলে এগিয়ে যায় আর্সেনাল। লুকা মিলিভোইয়েভিচ ও জর্ডান আইয়ুর গোলে পয়েন্ট নিয়ে ফিরে প্যালেস।

ঘরের মাঠে সপ্তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। অসংখ্য ভুল করে গোলের পেছনে দায় প্যালেসের খেলোয়াড়দের। নিকোলাস পেপের কর্নার ঠিকমতো বিপদমুক্ত করতে পারেননি অতিথি কিপার। সতীর্থদের কেউ পারেননি বল ক্লিয়ার করতে। আলগা বল জালে পাঠান সক্রাটিস।   

দুই মিনিট পর আবার কর্নার থেকে গোল করে ব্যবধান বাড়ায় আর্সেনাল। নিকোলাস পেপের কর্নার থেকে আলেকসঁদ লাকাজেতের ফ্লিকে বল পান লুইস। বাকিটা সহজেই সারেন ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার।

পঞ্চদশ মিনিটে তৃতীয় গোল প্রায় পেয়েই যাচ্ছিল আর্সেনাল। কিন্তু পিয়েরে-এমেরিক আউবামেয়াং বিপজ্জনক জায়গা থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি।

৩২তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান কমান লুকা মিলিভোইয়েভিচ। ক্যালাম চেম্বার্স ফাউল করায় ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা ফেরায় প্যালেস। জেমস ম্যাকআর্থারের ক্রসে খুব কাছ থেকে হেডে জাল খুঁজে নেন জর্ডান আইয়ু।

আক্রমণ-প্রতি আক্রমণে জমা ওঠা ম্যাচের শেষ দিকে জালে বল পাঠিয়েছিলেন সক্রাটিস। তবে ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে তার গোল বাতিল করেন রেফারি।

লিগে টানা দুই ম্যাচে জয়শূন্য থাকল আর্সেনাল। আগের ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল তারা। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছে এমেরির দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক