লেভানদোভস্কির রেকর্ড গড়া ম্যাচে বায়ার্নের জয়

বায়ার্ন মিউনিখের জয় মানেই যেন রবের্ত লেভানদোভস্কির গোল। এবারও মৌসুমের শুরু থেকে বুন্ডেসলিগায় একের পর এক গোল করে যাচ্ছেন পোল্যান্ডের এই তারকা স্ট্রাইকার। আর টানা গোলের এই ধারাবাহিকতায় বার্লিন ইউনিয়নের বিপক্ষে জয়ের ম্যাচে গড়েছেন দারুণ এক রেকর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2019, 04:11 PM
Updated : 26 Oct 2019, 04:11 PM

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার দলের ২-১ গোলের জয়ে দ্বিতীয়ার্ধে গোল করেন লেভানদোভস্কি। আর এই গোলের সুবাদে গড়েন বুন্ডেসলিগায় ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে মৌসুমের প্রথম নয় ম্যাচে গোল করার রেকর্ড।

নিজেদের মাঠে এদিন ম্যাচের ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায় বায়ার্ন। গোলমুখে বল বিপদমুক্ত করার জন্য পাঞ্চ করেছিলেন ইউনিয়ন বার্লিন গোলরক্ষক। কিন্তু বল চলে যায় বক্সের ঠিক বাইরে থাকা বাঁজামাঁ পাভার্দের পায়ে। জোড়ালো শটে জাল খুঁজে নেন ফরাসি ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় লেভানদোভস্কির রেকর্ড গড়া গোলে। প্রতিপক্ষ এক খেলোয়াড়ের গায়ে লেগে আসা বল ডি বক্সের ঠিক বাইরে পেয়ে যান পোলিশ স্ট্রাইকার। ডান পায়ের নিখুঁত শটে করেন লক্ষ্যভেদ।

লেভানদোভস্কি ভেঙেছেন পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের রেকর্ড। ২০১৫-১৬ মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে এই ফরোয়ার্ড গোল করেছিলেন টানা আট ম্যাচে।

ম্যাচের শেষদিকে দলের স্ট্রাইকার সেবাস্তিয়ান পলতার বায়ার্নের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ইউনিয়ন বার্লিন। স্পটকিক থেকে ব্যবধান কমান পলতার।

৯ ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রতে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এসসি ফ্রেইবুর্ক।