জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্সে সাত জাতীয় রেকর্ড

জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় আধিপত্য দেখিয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। ৩৫তম আসরে নতুন জাতীয় রেকর্ড হয়েছে সাতটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2019, 03:26 PM
Updated : 26 Oct 2019, 03:26 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্র ও শনিবার হওয়া এবারের প্রতিযোগিতায় মোট ৩৮টি ইভেন্টে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা জুনিয়র অ্যাথলেটরা অংশ নেয়।

প্রথম দিন জাতীয় রেকর্ড হয় তিনটি। কিশোর বিভাগে হাই জাম্পে ১.৯৬ মিটার লাফিয়ে রেকর্ড গড়েন বিকেএসপির জুলফিকার নাঈম। কিশোরীদের হাই জাম্পে ১.৬৫ মিটার লাফিয়ে রেকর্ড গড়া জান্নাতুলও বিকেএসপির ছাত্রী। একই দিন কিশোরী বিভাগে ১০০ মিটার দৌড়ে ১২.১০ সেকেন্ড সময় নিয়ে রেকর্ড গড়েন বিকেএসপির সোনিয়া আক্তার।

দ্বিতীয় দিনে চারটি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। কিশোরদের ডিসকাস থ্রোয়ে আগের রেকর্ড অতিক্রম করেন তিনজন- বিকেএসপির লিমন হোসেন, সিলেট জেলা ক্রীড়া সংস্থার রাসেল ইসলাম ও রাজশাহী শিক্ষা বোর্ডের এনামুল হক। তবে ৩৫.৬০ মিটার ছুড়ে বাকি দুই জনকে ছাড়িয়ে গেছেন এনামুল।

হাই জাম্পের পর লং জাম্পেও রেকর্ডের পাতা নতুন করে লিখিয়েছেন বিকেএসপির জান্নাতুল। ৫.৪২ মিটার লাফিয়ে ছাড়িয়ে গেছেন সবাইকে।

বালিকা বিভাগে ১২.২২ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটারে রেকর্ড গড়েছেন বিকেএসপির সুমাইয়া দেওয়ান। ডিসকাস থ্রোয়ে ২৮.৯৫ মিটার অতিক্রম করে নতুন জাতীয় রেকর্ড গড়া শারমিন আক্তারও বিকেএসপির ছাত্রী।

পদক তালিকাতেও বিকেএসপির ধারেকাছে নেই কেউ। ২০টি সোনা, ৮টি রুপা ও ৫টি ব্রোঞ্জ পদক নিয়ে তারাই শীর্ষে। ৩টি সোনা, ৪টি রুপা ও ৫টি ব্রোঞ্জ নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে নোয়াখালী জেলা।