অ্যাস্টনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি

প্রথমার্ধ জুড়ে অ্যাস্টন ভিলাকে চাপে রেখেও মিলল না গোলের দেখা। বিরতির পরপরই পাল্টে গেল চিত্র। ২৪ মিনিটের মধ্যে তিনবার জালে বল পাঠিয়ে ম্যনচেস্টার সিটি তুলে নিল অনায়াস জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2019, 01:24 PM
Updated : 26 Oct 2019, 01:59 PM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় দুপুরে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-০ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল। সিটির তিন গোলদাতা রাহিম স্টার্লিং, কেভিন ডি ব্রুইনে ও ইলকাই গিনদোয়ান।

টানা দ্বিতীয় জয়ে লিগে দ্বিতীয় স্থানে ফিরল শিরোপাধারীরা।

চার দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে ১১ মিনিটে হ্যাটট্রিক করা স্টার্লিং এই ম্যাচেও শুরু থেকে ছিলেন দারুণ ছন্দে। বিরতির আগে ভালো একটি সুযোগও তৈরি করেছিলেন তিনি। তবে তার কাটব্যাক পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় পেয়ে দাভিদ সিলভার নেওয়া কোনাকুনি শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

বিরতির পর খেলা শুরু হতেই দলকে এগিয়ে নেন স্টার্লিং। গাব্রিয়েল জেসুসের পাস ধরে ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন ইংলিশ এই মিডফিল্ডার। এবারের লিগে এটা তার সপ্তম গোল।

ইংলিশ প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার বিপক্ষে গোলের পর রাহিম স্টার্লিংয়ের উচ্ছ্বাস। ঘরের মাঠে ম্যাচটি ৩-০ গোলে জিতে ম্যানচেস্টার সিটি। ছবি: রয়টার্স

পাঁচ মিনিটের ব্যবধানে আরও দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সিটি।

৬৫তম মিনিটে বাঁ দিক থেকে ডি ব্রুইনের ডান পায়ের বাঁকানো ক্রসে বল সবাইকে ফাঁকি দিয়ে ভিতরে ঢোকে। শেষ মুহূর্তে বলে ছোঁয়া দিতে গিয়েও শরীর সরিয়ে নেন দাভিদ সিলভা। গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই বল যায় জালে।

সিটির তৃতীয় গোলেও দায় ছিল অতিথিদের রক্ষণভাগের। কর্নার থেকে উড়ে আসা বল কেউ ক্লিয়ার করতে ব্যর্থ হলে ১৬ গজ দূরে ফাঁকায় পেয়ে যান গিনদোয়ান। লাফিয়ে নেওয়া শটে গোলরক্ষককে পরাস্ত করেন জার্মান এই মিডফিল্ডার।

৮৭তম মিনিটে প্রতিপক্ষের ইংলিশ ফরোয়ার্ড কেইনান ডেভিসকে ফাউল করে ফের্নানদিনিয়ো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সিটি।

যোগ করা সময়ে ব্যবধান কমানোর নিশ্চিত সুযোগ পেয়েছিল অতিথিরা। তবে মিডফিল্ডার জন ম্যাকগ্রিনের জোরালো শট পোস্ট কাঁপালে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়নরা।

শুক্রবার রাতে সাউথ্যাম্পটনকে ৯-০ গোলে উড়িয়ে ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছিল লেস্টার সিটি। এই জয়ে দুই নম্বরে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২২। এক ম্যাচ কম খেলা লিভারপুল ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।