দুই ম্যাচ নিষিদ্ধ কাতসুমি

অখেলোয়াড়সুলভ আচরণ করে চেন্নাই সিটি এফসির জাপানি মিডফিল্ডার কাতসুমি দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। অপ্রীতিকর ঘটনায় জড়িয়ে লাল কার্ড দেখা দুই কোচকেও এক ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ডিসিপ্লিনারি কমিটি।

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2019, 05:36 PM
Updated : 25 Oct 2019, 05:46 PM

টুর্নামেন্টের কম্পিটিশন ম্যানেজার জাবের বিন তাহের আনসারী নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেন।

“ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কাতসুমিকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। দুই কোচও নিষিদ্ধ হয়েছেন এক ম্যাচের জন্য; দলের পরবর্তী ম্যাচে ডাগআউট থেকে শুরু করে ড্রেসিংরুম অর্থাৎ কোনো অফিসিয়াল এরিয়ায় বসতে পারবেন না তারা।”

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে গত বৃহস্পতিবার ‘বি’ গ্রুপের ম্যাচে চেন্নাই সিটি এফসিকে ৩-২ গোলে হারায় বসুন্ধরা।

ম্যাচের ২৪তম মিনিটে ঘটা অনাকাঙ্ক্ষিত ঘটনায় খেলা বন্ধ থাকে ১২ মিনিট। চার্লসকে ইমন বাবু ফাউল করলে ফ্রি-কিকের বাঁশি বাজান রেফারি। কিন্তু এই অপরাধে ইমনকে হলুদ কার্ড প্রদর্শন না করায় রেফারির সঙ্গে তর্কে জড়ান চেন্নাইয়ের জাপানি মিডফিল্ডার কাতসুমি ইউসা।

মেজাজ হারিয়ে কাতসুমি মাঠের বাইরে বেরিয়ে এসে চতুর্থ অফিসিয়ালের টেবিল লাথি দিয়ে ভেঙে ফেলেন, এরপর রেফারিকে মারতে তেড়ে যান। এমন আচরণের জন্য তাকে সরাসরি লালকার্ড দেখান রেফারি।

প্রথমার্ধের যোগ করা সময়েও উত্তেজনা ছড়ায় ডাগআউটে। একটি ফাউলকে কেন্দ্র করে বসুন্ধরা কোচ ব্রুসন তেড়ে যান চেন্নাই কোচের দিকে। চেন্নাই কোচও পাল্টা তেড়ে আসেন। বাকবিতণ্ডার এক পর্যায়ে ধাক্কাধাক্কিও হয় দুজনের। শ্রীলঙ্কার রেফারি লাকমল ওয়েরাকোডি দুই কোচকেই লাল কার্ড দিয়ে বের করে দেন।