'শেষ দিকে ভুগতে হয়েছে বার্সাকে'

স্লাভিয়া প্রাহার বিপক্ষে জেতা ম্যাচে চেনা ছন্দে দেখা যায়নি বার্সেলোনাকে। অভিজ্ঞ মিডফিল্ডার সের্হিও বুসকেতস জানিয়েছেন, শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত তাদেরকে ভুগতে হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2019, 10:51 AM
Updated : 24 Oct 2019, 01:15 PM

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই মেসির দারুণ এক গোলে এগিয়ে যায় বার্সেলোনা। তবে সহজাত চেনা আক্রমণাত্মক ফু্টবল খেলতে পারেনি তারা। পাল্টা আক্রমণে ভীতি ছড়ায় স্লাভিয়া।

উজ্জীবিত পারফরম্যান্সে দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে সমতা টানেন ইয়ান বোরিল। খানিক পর অবশ্য মেসির ফ্রি কিকে ডান দিকের বাইলাইনের কাছ থেকে সুয়ারেসের আলতো শট ওলাইয়াঙ্কার বুকে লেগে জালে জড়ালে ফের এগিয়ে যায় বার্সেলোনা। শেষ দিকে তাদের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে স্লাভিয়া। বেশ কয়েকটি ভালো সুযোগও পেয়েছিল তারা; কিন্তু দ্বিতীয় দফায় সমতায় আর ফিরতে পারেনি দলটি। ২-১ গোলে স্বস্তির জয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

ম্যাচ শেষে মিডফিল্ডার বুসকেতসের কথায় ফুটে ওঠে তিন পয়েন্ট পাওয়ার স্বস্তি।

"আমরা বল দখলে এগিয়ে ছিলাম এবং সুযোগ পেয়েছিলাম। কিন্তু শেষে আমাদের ভুগতে হয়েছে। শেষের কয়েক মিনিটের পরিস্থিতি জটিল ছিল কারণ তারা আক্রমণে খেলোয়াড় বাড়িয়ে খেলার চেষ্টা করেছিল। শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত আমাদের ভুগতে হয়েছে।"

গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের কণ্ঠেও একই সুর; যথেষ্ট ভালো না খেলেও জিততে পারার স্বস্তি।

"আমরা যে মানে খেলতে চেয়েছিলাম, তা পারিনি। সৌভাগ্যবশত, আমরা পুরো তিন পয়েন্ট পেয়েছি, যা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। তবে আমার মনে হয়, কিছু বিষয়ে আমার কথা বলতে হবে।"

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে 'এফ' গ্রুপের শীর্ষে আছে বার্সেলোনা। বরুসিয়া ডর্টমুন্ড ও ইন্টার মিলানের পয়েন্ট সমান ৪ করে। স্লাভিয়ার পয়েন্ট ১।