প্রতিদিনই আরও ভালো হচ্ছে মেসি: ভালভেরদে

চোটের কারণে মৌসুমের শুরুটা ভালো না হলেও আবারও ছন্দে ফেরার আভাস দিচ্ছেন বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি। চ্যাম্পিয়ন্স লিগে স্লাভিয়া প্রাহার বিপক্ষে ম্যাচে গোল করে গড়েছেন দারুণ দুটি রেকর্ড। দলের কোচ এরনেস্তো ভালভেরদের মতে, এত এত অর্জনের পথ ধরে প্রতিনিয়ত নিজেকে ছাপিয়ে যাচ্ছেন আর্জেন্টাইন তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2019, 06:56 AM
Updated : 24 Oct 2019, 07:04 AM

স্লাভিয়া প্রাহার মাঠে বুধবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। তৃতীয় মিনিটে দলের প্রথম গোলটি করেন মেসি। এবারের আসরে এটি তার প্রথম গোল।

এই গোলের সুবাদে চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ আসরে গোল করার অনন্য কীর্তি গড়েন। সেই সঙ্গে প্রতিযোগিতাটির ইতিহাসে সর্বাধিক ৩৩টি দলের বিপক্ষে গোল করার রেকর্ডের মালিক ক্রিস্তিয়ানো রোনালদো ও রাউল গনসালেসের পাশেও বসেন মেসি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভালভেরদে বলেন, “অসাধারণ লিওর আরও একটি রেকর্ড। এই রেকর্ডগুলোর ব্যাপারে বলা সহজ, মনে হয় স্বাভাবিক। তবে এগুলো অর্জন করা খুব কঠিন।”

“যে কোনো ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিতে পারার মতো ফুটবলার সে। প্রতিদিনই আমরা দেখছি, সে আরও ভালো হচ্ছে।”

পুরোপুরি ভাবে ছন্দ ফিরে পেতে মেসির খুব বেশি সময় লাগবে না বলেও মনে করেন বার্সা কোচ, “চোটের কারণে এই মৌসুমের শুরুটা তার জন্য কঠিন ছিল। যে ধরণের ফুটবল আমরা খেলি, তাতে সে অপরিহার্য। সে তার ছন্দ ফিরে পাচ্ছে। (পুরোপুরি ভাবে ছন্দে ফিরতে) খুব বেশি সময় লাগবে না, কারণ সে বিশ্বসেরা।”