চ্যাম্পিয়নদের হারিয়ে টিকে রইল মোহনবাগান

প্রথম ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে জয়ে ফিরেছে মোহনবাগান। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের বর্তমান চ্যাম্পিয়ন টিসি স্পোর্টসকে হারিয়ে সেমি-ফাইনালের আশা টিকিয়ে রেখেছে ভারতের দলটি।

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 12:05 PM
Updated : 23 Oct 2019, 01:17 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বুধবার ‘এ’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে মোহনবাগান। প্রথমবারের মতো এ টুর্নামেন্টে খেলতে আসা হোসে আন্তোনিওর দল নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে ইয়াং এলিফ্যান্টসের কাছে হেরেছিল।

টানা দ্বিতীয় হারে টুর্নামেন্ট থেকে অনেকটাই ছিটকে গেল গতবারের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস। প্রথম আসরের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীর কাছে ৪-১ গোলে হেরে প্রতিযোগিতা শুরু করেছিল মালদ্বীপের দলটি।

তৃতীয় মিনিটের আক্রমণে এগিয়ে যায় মোহনবাগান। হুলিয়েন কলিনাসের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন ড্যানিয়েল সাইরাস।

দ্বিতীয়ার্ধের শুরুতে টিসি স্পোর্টসের রক্ষণে চাপ বাড়ায় মোহনবাগান। ৫৯তম মিনিটে সালভাদর পেরেস মার্তিনেসের শট ক্রসবারে লেগে ফিরে। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে আইলিগের ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নরা। ২৯ বছর বয়সী এই স্প্যানিশ ফরোয়ার্ডের শট দূরের পোস্টের ভেতরের কানায় লেগে জালে জড়ায়।

শেষ দিকে মোহনবাগানের রক্ষণে চাপ বাড়ালেও টিসি স্পোর্টসের আক্রমণভাগ কাঙিক্ষত গোল আদায় করে নিতে পারেনি।

হারের কারণ হিসেবে বিদেশি খেলোয়াড় না থাকা অন্যতম বলে জানালেন টিসি স্পোর্টস কোচ মোহাম্মদ হামিদ।

“আমরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে এসেছিলাম। এরপর অনেক বদল হয়েছে আমাদের। পূর্বের দলে তিন/চার জন বিদেশি খেলোয়াড় ছিল। এখন নেই। এই ঘাটতি আমাদের ভালো করতে না পারার কারণ।”

মোহনবাগান তুলনামূলক ভালো দল ছিল বলে মেনে নেন টিসি স্পোর্টস অধিনায়ক আহমেদ ফারাহ।

“আমরা আজ সিরিয়াস ছিলাম, প্রস্তুতি নিয়ে নেমেছিলাম। কিন্তু শুরুতে গোল খেয়ে পিছিয়ে পড়ি। এটা ঠিক যে তারা প্রথমার্ধে ভালো খেলেছে এবং আমাদের চেয়ে ভালো ছিল।”

মোহনবাগান কোচ হোসে আন্তোনিও পুরো ৩ পয়েন্ট পেলেও হতাশ ম্যাচের স্কোরলাইন নিয়ে।

“আপনারা ম্যাচটা দেখেছেন। আমি মনে করি আমরা তুলনামূলক ভালো দল ছিলাম। ম্যাচ নিয়ন্ত্রণ করেছি। আমি মনে করি, আমাদের আরও বড় ব্যবধানে জেতা উচিত ছিল।”