জাতীয় দলে আলো ছড়ানোর অপেক্ষায় মতিন

ঘরোয়া লিগে গোল করেন নিয়মিত। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে বদলি নেমেও জাল খুঁজে নিয়েছেন আপন দক্ষতায়। কিন্তু জাতীয় দলের জার্সিতে আলো ছড়ানোর অপেক্ষা ফুরোয় না মতিন মিয়ার!

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 11:13 AM
Updated : 23 Oct 2019, 11:17 AM

ভারতের দল গোকুলাম কেরালা এফসির কাছে ৩-১ গোলে হেরে ক্লাব কাপের এবারের আসর শুরু করেছে বসুন্ধরা কিংস। হেরে যাওয়া ম্যাচে বাংলাদেশ চ্যাম্পিয়নদের একমাত্র গোলদাতা মতিন।

গত লিগে ১১ গোল করে মতিন গোলদাতার তালিকায় স্থানীয়দের মধ্যে দ্বিতীয় সেরা। কিন্তু জাতীয় দলে অনেকটা ব্রাত্য ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড। সবশেষ ভারত ম্যাচেও ছিলেন বেঞ্চে।

পর্যাপ্ত সুযোগ না পাওয়া নিয়ে আক্ষেপ আছে মতিনের। কিন্তু অপেক্ষার ক্ষণ গোণার ধৈর্য্যটুকুও আছে জাতীয় দলে ২০১৮ সালে অভিষিক্ত হওয়া এই তরুণের।

“ভারত ম্যাচে খেলতে পারিনি, কিন্তু সাইডবেঞ্চে বসে থেকেও ভাল লেগেছে দলের লড়াকু খেলা দেখে। খুব ভাল লেগেছে যে, কাতারের মতো শক্তিশালী দলের সঙ্গে লড়াই করেছি। ভারতের সঙ্গে তো জিততেই পারতাম। কিন্তু শেষ মুহূর্তে গোল খেয়ে ড্র করতে হয়েছে।”

“খেলোয়াড়রা অনেক পরিশ্রম করেছে। ওই সময় মনে হয়েছিল, যদি ওই পরিশ্রমের অংশীদার আমিও হতে পারতাম। এটা ভাবলে খারাপ লাগে। জাতীয় দলের একাদশে খেলতে না পারলে তো খারাপ লাগেই।”

“চেষ্টা করি যেন ঘরোয়া পর্যায়ে নিয়মিত গোল পাই। সবসময় চেষ্টা করি ভাল করার। কিন্তু কোচ কেন খেলান না, সেটা তিনি বলতে পারবেন। হয়তো তিনি মনে করেন আমার চেয়ে অন্যরা ভাল করবে। তবে সবসময় অপেক্ষায় থাকি, নিজেকে প্রস্তুত রাখি, যাতে যখনই কোচ বলবেন, তখনই খেলতে পারি।”

নিজে গোল পেলেও দল বসুন্ধুরা জেতেনি। স্বাভাবিকভাবে খারাপ লাগা আছে মতিনের। তবে ঘুরে দাঁড়িয়ে বসুন্ধরা ভালো করবে বলেও বিশ্বাস তার।

“আন্তর্জাতিক পর্যায়ে আমার কোন গোল ছিল না। এটাই প্রথম গোল। তাই খুব ভাল লাগছে। এ গোল আমাকে আরও উজ্জীবিত করবে। আত্ববিশ্বাস বাড়াবে। কিন্তু নিজে গোল পেলেও দল হারায় খারাপ লাগছে।”

“আমরা যে খারাপ খেলেছি, তা কিন্তু না। তবে প্রতিপক্ষ দল আসলে খুব শক্তিশালী ছিল। আমাদের সমস্যা যেটা হয়েছে, জাতীয় দল থেকে ফেরার পর বসুন্ধরার হয়ে আমরা মাত্র তিন দিন একসাথে অনুশীলন করেছি। তাই হয়তো বোঝাপড়ায় খানিকটা সমস্যা ছিল। তবে পরের দুই ম্যাচে আমরা চেষ্টা করব কামব্যাক করতে।”