চাকরি হারানো নিয়ে ভাবছেন না পচেত্তিনো

লিগে দলের অবস্থা বেশ খারাপ। চ্যাম্পিয়ন্স লিগেও একইরকম। এ অবস্থা চলতে থাকলে চাকরি হারাতে হতে পারে বলেও মনে করেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাওরিসিও পচেত্তিনো। তবে সেসব নিয়ে কখনোই ভাবেন না বলে জানিয়েছেন এই আর্জেন্টাইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 09:51 AM
Updated : 22 Oct 2019, 09:51 AM

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে নয় রাউন্ডে মাত্র তিনটি জয় পাওয়া টটেনহ্যাম ১২ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট তালিকার সাতে। অলিম্পিয়াকোসের সঙ্গে ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করা ইংলিশ দলটি পরের ম্যাচে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছে হারে ৭-২ গোলে। কক্ষপথে ফিরতে ঘুরে দাঁড়ানোর বিকল্প দেখছেন না টটেনহ্যাম হটস্পারের কোচ মাওরিসিও পচেত্তিনো।

ইউরোপ সেরা প্রতিযোগিতায় নিজেদের পরের ম্যাচে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত একটায় রেড স্টার বেলগ্রেডের মুখোমুখি হবে পচেত্তিনোর দল। কোণঠাসা অবস্থান থেকে ঘুরে দাঁড়াতে শিষ্যদের পারফরম্যান্সে উন্নতি ঘটানোয় মনোযোগ দিচ্ছেন গত মৌসুমে ক্লাবকে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তোলা পচেত্তিনো।

“আমরা যতটা ভালো খেলতে পারি, আমাদের পারফরম্যান্স ততটা ভালো হচ্ছে না। অবশ্যই আমাদের উন্নতি করা দরকার।”

“আমি ব্যাপারটা বুঝি। আমার বয়স ৪৭-তারপরও আমার চুল পাকেনি, কেন বলে আপনি মনে করেন? কারণ আমি এগুলোর কিছুতে মনোযোগ দেই না। আমি শুধু একটা বিষয়েই মনোযোগ দেই যে আমাদের পারফরম্যান্স ভালো করা দরকার।”

“যদি আমরা আমাদের পারফরম্যান্সে উন্নতি ঘটাতে না পারি, ফলটা কী হবে? ফুটবলে একটাই পরিণতি। আর আপনারা আমার মতো নিয়ে সেটাই ভাবছেন।”

২০২৩ সাল পর্যন্ত টটেনহ্যামের সঙ্গে চুক্তি আছে পচেত্তিনোর। ২০১৪ সালে ইংলিশ ক্লাবটির দায়িত্ব নেওয়ার পর তাদের পারফরম্যান্সে দৃশ্যমান উন্নতি ঘটিয়েছেন এই আর্জেন্টাইন। তবে ফুটবলে বর্তমানটাই শুধু সত্যি, এ কথা ভোলেননি ৪৭ বছর বয়সী কোচ।

“এটাই ফুটবল, আমি বিস্মিত নই। এটাই স্বাভাবিক। ফুটবলে বিষয়টা সবসময়ই এমন যে আজ ও আগামীকাল জিততে হবে। গতকাল যা হয়ে গেছে তা অতীত এবং আমরা এখানে এই দর্শনেই এগোচ্ছি।”