গোকুলামের বিপক্ষে দাপুটে খেলার লক্ষ্য কিংস কোচের

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের আট দলের মধ্যে অন্যতম ফেভারিট ঘরোয়া ফুটবলে স্বাধীনতা কাপ ও প্রিমিয়ার লিগ শিরোপা জেতা বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ ডুরান্ড কাপ জিতে আসা গোকুলাম কেরালা এফসি। কিংস কোচ অস্কার ব্রুসনের চাওয়া, ভারতের দলটির বিপক্ষে দাপুটে ফুটবলের পসরা মেলে ধরবে তার দল।

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2019, 10:07 AM
Updated : 21 Oct 2019, 10:07 AM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মঙ্গলবার ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে দুই দল। ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মতো ঐতিহ্যবাহী দলকে হারিয়ে আসা গোকুলামকে সমীহ করার কথা জানান ব্রুসন।

“তারা সম্প্রতি ডুরান্ড কাপের শিরোপা জিতেছে। ইস্টবেঙ্গলকে সেমি-ফাইনালে এবং মোহনবাগানকে ফাইনালে হারিয়েছে। শক্তিশালী স্টপার এবং উইঙ্গার নিয়ে তাদের খেলার নির্দিষ্ট একটি ধরন আছে। শক্ত প্রতিপক্ষ। তাই আমাদেরকে সতর্ক হতে হবে।”

“আশা করি আমরা তাদের আক্রমণকে নিস্ক্রিয় করে ম্যাচটা নিয়ন্ত্রণ করতে পারব এবং নিজেদের মেলে ধরে প্রতিপক্ষের অর্ধে খেলতে পারব। মাঠে আমাদেরকে শক্তিশালী দল হতে হবে এবং আশা করি ছেলেরা সেটা পারবে।”

কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা দেনিয়েল কলিন্দ্রেস সোলেরা, লেবাননের স্ট্রাইকার জালাল কুদো, কিরগিজস্তানের বখতিয়ার দুইশবেকভের মতো নির্ভরযোগ্য বিদেশি থাকায় দল নিয়ে আশাবাদী কিংস কোচ।

“বিজেএমসি থেকে এলিটা কিংসলে এসেছে; কারণ তাকে আমরা পছন্দ করি। আমাদের চাওয়া মৌসুমের শেষ পর্যন্ত সে আমাদের সঙ্গে থাকবে।”

“দেনিয়েল ও বখতিয়ার আছে, যারা খেলার জন্য তৈরি। নতুন তারকা জালালকে আমরা দলে টেনেছি। শুধু এই টুর্নামেন্ট নয়, পুরো মৌসুমে সে একটা সেনসেশন হতে পারে। যথার্থ নাম্বার ৯ সে।”

রবিউল হাসান, বিশ্বনাথ ঘোষ-দেশি এই খেলোয়াড়রা আসায় কিংস এখন ভারসাম্যপূর্ণ দল বলেও মনে করেন ব্রুসন।

“গত বছর আমাদের কিছু সমস্যা হয়েছে, যেহেতু দলে পর্যাপ্ত ভারসাম্য ছিল না। এ বছর চিত্র পুরোপুরি ভিন্ন। এবার আমাদের দলের সবাই ভালো খেলোয়াড়।”

“(রবিউলদের মতো) ২০-২২ বছরের তরুণ যারা আছে, তারা কঠোর পরিশ্রম করছে নিজের পজিশনে খেলার জন্য। নিশ্চিতভাবে আমরা প্রতি ম্যাচের সেরা একাদশ সাজাতে গিয়ে মধুর সমস্যায় পড়ব। তবে আমাদের লক্ষ্য প্রত্যেককে সুযোগ দেওয়া। যাতে করে আমরা সঠিক ফরমেশন এবং কারা আসলেই আলো ছড়াবে সেটা বুঝতে পারি।”