মায়োর্কার বিপক্ষে হারে ‘উদ্বিগ্ন’ নন জিদান

মায়োর্কার বিপক্ষে হেরে গেলেও দলের খেলায় উদ্বিগ্ন নন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। কমতি দেখছেন শিষ্যদের ধারাবাহিকতায়। মৌসুমের বাকি সময়ে পারফরম্যান্সে ধারাবাহিকতা আনার তাগিদ দিলেন তিনি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2019, 10:03 AM
Updated : 20 Oct 2019, 10:03 AM

ছয় মৌসুম পর স্পেনের শীর্ষ লিগে ফেরা মায়োর্কার বিপক্ষে শনিবার রাতে লা লিগার ম্যাচে ১-০ গোলে হারে রিয়াল। ২০০৯ সালের পর মায়োর্কার বিপক্ষে এটাই তাদের প্রথম হার।

টানা তিন সপ্তাহ টেবিলের শীর্ষে থাকার পর লিগে নিজেদের প্রথম হারে দ্বিতীয় স্থানে নেমে গেছে জিদানের দল। শেষ তিন ম্যাচে তারা পেয়েছে মাত্র চার পয়েন্ট। সর্বশেষ চার ম্যাচের সবগুলো জিতে বার্সেলোনা উঠে গেছে শীর্ষে।

মায়োর্কার বিপক্ষে খুব বেশি গোলের সুযোগ তৈরি করতে না পারা দলের পারফরম্যান্সকে ম্যাচ শেষে জিদান মূল্যায়ন করেছেন এভাবে, “সমস্যাটা হলো, আমাদেরকে প্রতি তিনদিন পরপর প্রমাণ করতে হচ্ছে যে, আমরা ভালো দল। এটাই কঠিন। আমরা এটা করতে পারছি না।”

“আমি বলব না যে, আমি উদ্বিগ্ন। কারণ, আমি এই শব্দটা পছন্দ করি না। তবে আমরা যদি এই মৌসুমে কিছু জিততে চাই তাহলে আমাদেরকে ধারাবাহিক হতে হবে।”

টনি ক্রুস, লুকা মদ্রিচসহ রিয়ালের নিয়মিত খেলোয়াড়দের অনেকেই চোটের জন্য খেলেননি মায়োর্কার বিপক্ষে। তবে এটাকে কোনো অজুহাত হিসেবে দাঁড় করাতে রাজি নন জিদান।

“চোট কোনো অজুহাত নয়। আমাদের এমন খেলোয়াড়ও আছে যাদের চোট নেই, আমাদের আরও অনেক ভালো খেলোয়াড়ও আছে।”

“যখন তাদের সুযোগ আসবে তখন তাদের দেখাতে হবে যে, তারা এই পর্যায়ে খেলার মতো। চোটাক্রান্ত খেলোয়াড়দের ব্যাপারে আমরা কিছুই করতে পারব না।”