ইব্রাহিমোভিচকে দেখে লুকাতেন গুয়ার্দিওলা!

পেপ গুয়ার্দিওলার সঙ্গে যে জ্লাতান ইব্রাহিমোভিচের সম্পর্ক মোটেও ভালো ছিল না, এটা প্রায় সবারই জানা। বার্সেলোনায় খেলার সময়ের কথা বলতে গিয়ে সুইডিশ তারকা স্ট্রাইকার ফাটালেন বোমা। দাবি করলেন, তাকে দেখে নাকি লুকাতেন দলের কোচ গুয়ার্দিওলা!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2019, 06:52 PM
Updated : 19 Oct 2019, 06:52 PM

গুয়ার্দিওলার সঙ্গে সম্পর্ক যতটা তিক্ত ইব্রাহিমোভিচের ততটাই মধুর জোসে মরিনিয়োর সঙ্গে। সাফল্যের পথ ধরে ক্রমশ এগিয়ে যাচ্ছেন গুয়ার্দিওলা। অন্য দিকে এই মুহূর্তে চাকরি নেই মরিনিয়োর। তবে এখনও তাকে ‘দা স্পেশাল ওয়ান’ হিসেবেই দেখেন ইব্রাহিমোভিচ।

মরিনিয়োর অধীনে ইন্টার মিলানে ১২ মাস খেলার পর ২০০৯ সালের জুলাইয়ে বার্সেলোনায় যোগ দেন ইব্রাহিমোভিচ। ওই সময় কাতালান ক্লাবটির কোচ ছিলেন গুয়ার্দিওলা। তার অধীনে এক বছরেরও কম সময় খেলেন ২০১৩ সালের ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জয়ী তারকা। ওই অল্প সময়েই দুজনের মধ্যে সম্পর্কটা তিক্ততায় রূপ নিয়েছিল। আর তখন থেকেই স্প্যানিশ এই কোচের কড়া সমালোচনায় মুখর ইব্রাহিমোভিচ।

সম্প্রতি ইতালির একটি পত্রিকা লা গাজ্জেত্তা দেল্লো স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে আবারও গুয়ার্দিওলার সমালোচনা করেন ইব্রাহিমোভিচ।

“আমাদের যখন দেখা হতো, তিনি আমার কাছ থেকে লুকাতেন। ম্যাচ শেষে আমি যখন ড্রেসিং রুমে যেতাম তখন তিনি আমার চলে যাওয়ার জন্য একটা রুমে অপেক্ষা করতেন। একদিন তার এক সহকারী তাকে বলেছিল, ‘ইব্রা চলে গেছে, আপনি এখন আসতে পারেন।’ তিনি একজন ফেনোমেনন কোচ, কিন্তু একজন মানুষ হিসেবে…”

মরিনিয়োর অধীনে ক্যারিয়ারে মোট ১৮ মাস খেলেন ইব্রাহিমোভিচ। সময়টা খুব বেশি না হলেও মরিনিয়োর কোচিং এখনও তার মনে গেঁথে আছে।

ইন্টারের পর ম্যানচেস্টার ইউনাইটেডে কোচ হিসেবে মরিনিয়োকে পেয়েছিলেন ইব্রাহিমোভিচ। ইতালিয়ান ক্লাবটির হয়ে সেরি আ এবং ওল্ড ট্র্যাফোর্ডে লিগ কাপ ও ইউরোপা লিগ জেতেন তিনি।

ক্যারিয়ারের শুরুতে বেশ সাফল্য পান মরিনিয়ো। তবে ২০১০ সালের পর জিততে পেরেছেন মোটে দুটি লিগ শিরোপা। ২০০৯ সালে ইন্টারের হয়ে ট্রেবল জয়ের পর একবারও উঠতে পারেননি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। আর ২০১৮ সালের ডিসেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বহিষ্কার হওয়ার পর এখন বেকার বসে আছেন তিনি। তবে খুব দ্রুত মরিনিয়ো সাফল্যের পথে ফিরবেন বলে প্রত্যাশা ইব্রাহিমোভিচের।

“আমাদের মধ্যে এখনও যোগাযোগ আছে। আমার ক্যারিয়ারে তার অনেক প্রভাব ছিল। তিনি এখনও স্পেশাল ওয়ান, একজন বিজয়ী। আশা করি, শিগগিরই তিনি ডাগআউটে ফিরবেন এবং আমি নিশ্চিত, এসেই তিনি জিতবেন।”