বায়ার্নকে রুখে দিল আউক্সবুর্ক

পিছিয়ে পড়া দলকে পথ দেখালেন সের্গে জিনাব্রি। ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা এই জার্মান মিডফিল্ডার গোল করলেন, করালেন। বায়ার্ন মিউনিখও ছিল জয়ে ফেরার অপেক্ষায়। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে গোল করে জার্মান চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে আউক্সবুর্ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2019, 03:59 PM
Updated : 19 Oct 2019, 03:59 PM

আউক্সবুর্ক অ্যারেনায় শনিবার বিকালে বুন্ডেসলিগার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। আগের ম্যাচে নিজেদের মাঠে হফেনহাইমের বিপক্ষে ২-১ গোলে হারে টানা সাতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন।

যোগ করা সময়ে নিকো কোভাচের দলকে জয় পেতে দেননি আলফ্রেদ ফিনোবোগাসন। ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বায়ার্ন। দলকে সমতায় ফেরান দারুণ ছন্দে থাকা রবার্ট লেভানদোভস্কি। পরে এগিয়ে নেন জিনাব্রি।

প্রথম মিনিটেই পিছিয়ে পড়ে বায়ার্ন। ডি বক্সে জটলার মধ্য থেকে রানি খেদিরার হেডে বাড়ানো বল কাছ থেকে ভলিতে জালে পাঠান তরুণ ফরোয়ার্ড মার্কো রিখটার।

বলের দখল রেখে খেলতে থাকা সফরকারীরা সমতায় ফেরে চতুর্দশ মিনিটে লেভানদোভস্কির গোলে। ডান প্রান্ত থেকে জিনাব্রির বাড়ানো লম্বা ক্রস হেডে জালে পাঠান এই পোলিশ স্ট্রাইকার। চলতি মৌসুমে লিগে এটি তার দ্বাদশ গোল। মৌসুমের শুরুর আট ম্যাচে যা যৌথ সর্বোচ্চ গোলের রেকর্ড।

৩৯তম মিনিটে একটুর জন্য এগিয়ে যেতে পারেনি বায়ার্ন। জিনাব্রির শট ব্যর্থ হয় পোস্টে লেগে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণের ঢেউ তোলা বায়ার্ন এগিয়ে যায় দ্রুতই। ৪৯তম মিনিটে ডান প্রান্তে ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বল পেয়ে দুজনকে কাটিয়ে ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন জিনাব্রি।

বলের দখল নিয়ে অতিথিরা গোলের বেশ কিছু সুযোগ তৈরি করেও আর জালের দেখা পায়নি। উল্টো ম্যাচের যোগ করা সময়ের প্রথম মিনিটে গোল খেয়ে বসে। ডান প্রান্ত থেকে সতীর্থের বাড়ানো বলে প্লেসিং শটে সমতা আনেন আইসল্যান্ড ফরোয়ার্ড ফিনোবোগাসন। 

আট ম্যাচে ৪ জয় ও ২ হারে ১৫ পয়েন্ট নিয়ে তিনে আছে বায়ার্ন। ৭ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বরুশিয়া মনশেনগ্লাডবাখ।