শেখ কামাল ক্লাব কাপে খেলবে না আবাহনী

শেষ মুহূর্তে এসে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরে না খেলার সিদ্ধান্ত চিঠি দিয়ে আয়োজকদের জানিয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2019, 11:05 AM
Updated : 17 Oct 2019, 02:37 PM

আবাহনীর প্রতিষ্ঠাতা শেখ কামালের নাম অনুসারে ২০১৫ সাল থেকে এই প্রতিযোগিতা আয়োজন করছে চট্টগ্রাম আবাহনী। আগামী ১৯ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হবে প্রতিযোগিতার তৃতীয় আসর।

গত বুধবার রাতে আবাহনী অংশ নেওয়ার ব্যাপারে অপারগতা জানিয়েছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন আয়োজক কমিটির একাধিক কর্মকর্তা।

মিডিয়া কমিটির সদস্য সচিব মহসীন চৌধূরী বলেন, “শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে অংশ নেওয়ার ব্যাপারে গতকাল রাতে আবাহনী অপারগতা জানিয়ে চিঠি দিয়েছে। এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।”

আয়োজক কমিটির কোঅর্ডিনেটর শাকিল মাহমুদ চৌধূরী বলেন, “হ্যাঁ আবাহনী খেলবে না। এ বিষয়ে তারা দল গড়তে না পারার কথা জানিয়েছে। আবাহনী না খেললে নতুন দল কোনটি হবে, তা নিয়ে কাজ চলছে।”

স্থানীয় ক্লাবের মধ্যে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, আয়োজক চট্টগ্রাম আবাহনীর সঙ্গে খেলার কথা ছিল লিগের রানার্সআপ আবাহনী লিমিটেডের।

নিজেদের প্রত্যাহার করে নেওয়ার বিষয়ে অবশ্য আবাহনীর কাছ থেকে এখনও কোনো আনুষ্ঠানিক বিবৃতি আসেনি। বিকালের দিকে বিষয়টি নিয়ে টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু গণমাধ্যমের সামনে আসবেন বলে গুঞ্জন ছিল। কিন্তু পরে তিনিও কথা বলতে রাজি হননি।

পরে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের প্রধান সমন্বয়ক ও চট্টগ্রাম আবাহনীর ভাইস প্রেসিডেন্ট তরফদার মো. রুহুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেন আবাহনীর না খেলার বিষয়টি।

“আবাহনীর চেয়ারম্যান নাবিল আহমেদ সাহেবের সঙ্গে আমার এ বিষয় নিয়ে কথা হয়েছে। সরে দাঁড়ানোর কারণ হিসেবে ভালো দল গঠন করার জন্য সময় না পাওয়ার কথা জানিয়েছেন তিনি। শেষ মুহূর্তে তাদের সরে দাঁড়ানোয় আয়োজনের আকর্ষণ কিছুটা কমে গেলো, কেননা আবাহনী ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল।”

ভারতের মোহনবাগান এসি ও চেন্নাই সিটি এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি-এই পাঁচ বিদেশি ক্লাব এবারের আসরে খেলছে।

আবাহনী না খেললে বিদেশি দল আরও একটি বাড়তে পারে বলেও জানান আমিন, “কোন দল আসবে, সেটা আমরা এখনও চূড়ান্ত করতে পারিনি। আশা করি রাতের মধ্যেই করে ফেলব।”