বাংলাদেশ কোচের চোখে ভারতের আক্রমণই নেই!

শেষ দিকে সেট পিস থেকে আদিলের গোল বাদ দিলে বাংলাদেশের জালে ভারতের একমাত্র উল্লেখযোগ্য আক্রমণ ম্যাচের ৬০তম মিনিটে। অন্যদিকে বাংলাদেশের আক্রমণ ফিরেছে গোললাইন থেকে, ক্রসবারে লেগে। জেমি ডে তাই অনায়াসে বলে দিলেন শক্তিশালী ভারতের তেমন কোনো আক্রমণই চোখে পড়েনি তার!

ক্রীড়া প্রতিবেদককলকাতা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2019, 09:55 AM
Updated : 16 Oct 2019, 09:55 AM

কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে মঙ্গলবার ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়। প্রথমার্ধের শেষ দিকে সাদউদ্দিনের গোলে এগিয়ে যাওয়ার পর শেষ দিকে গোল হজম করে দল।

শুরু থেকে সুনীল ছেত্রী, আশিক, মানবীর সিংয়ে সাজানো ভারতের আক্রমণভাগকে ভালোভাবে সামলায় বাংলাদেশের রক্ষণভাগ। পোস্টের নিচে থাকা গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাও দারুণ ছিলেন আস্থার প্রতীক হয়ে।

দুই দলের খেলার মূল্যায়নে এশিয়ার চ্যাম্পিয়ন কাতারকে ড্রয়ে রুখে দেওয়া ভারতের তেমন কোনো আক্রমণ বাংলাদেশ ম্যাচে দেখছেন না অতিথি দলের কোচ ডে।

“ম্যাচের আগে যদি আপনারা ড্রয়ের কথা বলতেন, তাহলে আমি মেনে নিতাম। কিন্তু হতাশার কথা, সেট পিস থেকে আমরা গোল খেয়েছি।”

“যদি আপনারা ম্যাচটি দেখে থাকেন, ভারত আমাদের জালে কিন্তু একটা শটও নিতে পারেনি এবং তারা গোললাইন থেকে একটা সেভও করেছে। আমরা ভালো কিছু সুযোগ তৈরি করেছিলাম এবং ভারত ম্যাচটা দেখিয়েছে আমরা একটা দল হিসেবে কতদূর এসেছি।”

৪১তম মিনিটে জামাল ভূইয়ার ফ্রি কিকে সাদউদ্দিনের হেডে এগিয়ে যায় বাংলাদেশ। শেষ দিকে ব্রেন্ডন ফার্নান্দেসের কর্নারে আদিলের বুলেট হেডে রানা পরাস্ত হলে সমতায় ফেরে ভারত।

বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে টানা দুই হারের পর প্রথম ড্রয়ের স্বাদ পেল বাংলাদেশ। ভারতের বিপক্ষে এ নিয়ে টানা তিন ম্যাচ ড্র করল দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক