আর্জেন্টিনার তরুণ খেলোয়াড়দের নিয়ে রোমাঞ্চিত স্কালোনি

নিষেধাজ্ঞার কারণে নেই লিওনেল মেসি। আর গত কোপা আমেরিকার পর থেকে দলের বাইরে আনহেল দি মারিয়া ও সের্হিও আগুয়েরো। তারকা খেলোয়াড়দের অনুপস্থিতিতে জার্মানি ও একুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচে সুযোগ পাওয়া তরুণদের পারফরম্যান্সে রোমাঞ্চিত আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। ভবিষ্যতে এই খেলোয়াড়দের নিয়ে আর্জেন্টিনা দুর্দান্ত এক দল হয়ে উঠবে বিশ্বাস তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 06:41 AM
Updated : 14 Oct 2019, 07:11 AM

স্পেনের মার্তিনেস ভালেরো স্টেডিয়ামে রোববার একুয়েডরকে ৬-১ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। একটি করে গোল করেন লুকাস আলারিও, লেয়ান্দ্রো পারেদেস, হের্মান পেস্সেইয়া, নিকোলাস দোমিনগেস ও লুকাস ওকামপোস। এর আগে গত বুধবার জার্মানির বিপক্ষে প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে থাকার পর ম্যাচ ২-২ ড্র করে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

গত জুলাইয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে হারের পর টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকা দলকে নিয়ে আশাবাদী স্কালোনি।

“এটা একটা ইতিবাচক সফর ছিল। আমরা চাইছিলাম নতুন ছেলেরা যেন ম্যাচ খেলার সুযোগ পায় এবং দেখাতে পারে যে তারা এই পর্যায়ে খেলতে সক্ষম। আমাদের চাওয়া পূরণ হলো। জাতীয় দলের হয়ে খেলার তাৎপর্যটা তারা যেভাবে বুঝতে পেরেছে তাতে আমি রোমাঞ্চিত।”

“পাঁচ থেকে ছয় জন খেলোয়াড় আমাদের দলের মূল ভিত্তি। তাদের আর আগের মতো অত বেশি অবদান রাখার প্রয়োজন হয়নি কারণ তারা পরীক্ষিত এবং আমাদের জন্য অনেক করেছে। এরপর, আপনি জিততেও পারেন আবার হারতেও পারেন কারণ সেরা দল সবসময় জিতে না। কেউই অজেয় নয়। কিন্তু এই জাতীয় দলকে হারানো কঠিন হবে।”