ভারতের বিপক্ষে লক্ষ্য একটাই-পয়েন্ট চাই

বিশ্বকাপ বাছাইয়ে এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি বাংলাদেশ। ভারত ম্যাচ সামনে রেখে তাই শিষ্যদের কাছে চাওয়া জানিয়ে দিয়েছেন কোচ জেমি ডে-যে কোনো মূল্যে পয়েন্ট চান তিনি।

কলকাতা থেকে প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2019, 01:59 PM
Updated : 12 Oct 2019, 02:38 PM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপের পাঁচ দলের মধ্যে কাতার, ওমান, আফগানিস্তান ও ভারত-চার দলই পয়েন্ট পেয়েছে।

বাছাইয়ে আগামী মঙ্গলবার নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। সল্ট লেক স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি।

শনিবার সকালে সল্ট লেক স্টেডিয়ামের আউটারে শিষ্যদের দুই ঘণ্টা অনুশীলন করান ডে। ফরোয়ার্ডদের ফিনিশিংয়ের দুর্বলতা নিয়ে কাজ করেন। ভরা গ্যালারির সামনে সেরাটা মেলে ধরতে দলের সবাইকে মানসিকভাবে প্রস্তুত থাকার প্রয়োজনটা বোঝালেন কোচ। সঙ্গে জানিয়ে দিলেন লক্ষ্যটা।

“এই ম্যাচ থেকে যেকোনো মূল্যে পয়েন্ট নিতে চাই। মাঠের বাইরে আমরা অনুশীলন করেছি। দেখে মনে হয়েছে ভালো মাঠ। তবে কন্ডিশন যাই হোক না কেন, তার সঙ্গে যেন ছেলেরা মানিয়ে নিতে পারে, সেটা নিয়ে কাজ করছি।”

“ভারত ম্যাচে স্টেডিয়ামের গ্যালারি দর্শকে পূর্ণ থাকবে। এ ক্ষেত্রে ভারতের চেয়ে দর্শক আমাদের জন্য কঠিন প্রতিপক্ষ হয়ে উঠতে পারে। তাই চাপ সামলে নেওয়ার জন্য ছেলেদের মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।”

আফগানিস্তানের কাছে ১-০ গোলে হেরে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে কাতারের কাছে ঘরের মাঠে ২-০ গোলে হেরেছিল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক