ইউরো ২০২০ স্পেন দলে ফাতির সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কোচ

ইউরো ২০২০-এর স্পেন দলে বার্সেলোনার হয়ে ক্যারিয়ারের শুরুতেই সাড়া জাগানো আনসু ফাতির সুযোগ পাওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কোচ রবের্ত মরেনো। তরুণ ফরোয়ার্ডকে নিয়ে সতর্কভাবে এগোতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2019, 07:45 AM
Updated : 12 Oct 2019, 07:45 AM

গত অগাস্টে বার্সেলোনার সর্বকালের সর্বকনিষ্ঠ গোলদাতা হয়ে যাওয়া ফাতি স্পেনের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের দলে জায়গা না পেলেও এরই মধ্যে সুযোগ পেয়েছেন দেশটির অনূর্ধ্ব-২১ দলে। চোটে পড়া ক্লাব সতীর্থ কার্লেস পেরেসের বিকল্প হিসেবে শুক্রবার তাকে দলে নেওয়ার কথা জানায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

গত মাসে স্প্যানিশ নাগরিকত্ব পাওয়ায় দেশটির হয়ে খেলার রাস্তা খুলে যায় আগামী ৩১ অক্টোবর ১৭ বছর পূর্ণ করতে যাওয়া এই ফুটবলারের। জন্মভূমি গিনি-বিসাওয়ের পাশাপাশি পর্তুগালের হয়েও খেলার সুযোগ ছিল ছয় বছর বয়সে স্বপরিবারে স্পেনে চলে আসা ফাতির।

শনিবার ইউরোর বাছাইপর্বে নরওয়ের মুখোমুখি হবে স্পেন। তার আগে শুক্রবার সংবাদ সম্মেলনে ফাতিকে নিয়ে পরিকল্পনার কথা জানান মরেনো।

“ইউরো ২০২০-এ আনসু ফাতি আমাদের সঙ্গে খেলবে, এই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।”

“আমি খুশি যে, সে অনূর্ধ্ব-২১ দলে ডাক পেয়েছে। বয়সভিত্তিক দলগুলোর খেলোয়াড়দের সঙ্গে তার বোঝাপড়া বাড়বে। আমাদের খেলোয়াড়দের লম্বা তালিকায় তাকে আমরা রেখেছিলাম।”

“যখন সিদ্ধান্ত নেওয়ার সময় আসবে তখন আমাদের সতর্কভাবে ভাবতে হবে এবং সিদ্ধান্ত নিতে হবে যে বয়স ভিত্তিক কোন পর্যায়ে তার প্রতিদ্বন্দ্বিতা করা উচিত। কিন্তু সব ভালো খেলোয়াড়কেই জাতীয় দলে স্বাগতম।”

বাছাইপর্বে ছয় ম্যাচের সবকটিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে আছে স্পেন। নরওয়ের মুখোমুখি হওয়ার তিন দিন পর সুইডেনের বিপক্ষে খেলবে তারা।