চেক রিপাবলিকের কাছে হার জেগে ওঠার বার্তা: কেইন

দশ বছর পর বড় কোনো টুর্নামেন্টের বাছাই পর্বে ইংল্যান্ডের হারকে জেগে ওঠার বার্তা বলে মনে করছেন হ্যারি কেইন। ইউরো বাছাইয়ে চেক রিপাবলিকের মাঠে হারের দায় নিজেদের কাঁধে নিচ্ছেন ইংলিশ অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2019, 06:40 AM
Updated : 12 Oct 2019, 06:40 AM

‘এ’ গ্রুপের ম্যাচে শুক্রবার রাতে ২-১ গোলে হারে গ্যারেথ সাউথগেটের দল। ঘরের মাঠে প্রথম দেখায় চেক রিপাবলিককে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ইংল্যান্ড।

এ ম্যাচে জয় পেলে নিজেদের গ্রুপ থেকে সবার আগে ইউরোর মূল পর্ব নিশ্চিত হতো ইংলিশদের। ম্যাচের পঞ্চম মিনিটে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন কেইন। চার মিনিট পর সমতা ফেরানো চেক রিপাবলিক জয়সূচক গোলটি করে ৮৫তম মিনিটে।

গোলের সুযোগ কাজে লাগাতে না পারায় হার মানতে হয়েছে বলে মনে করেন কেইন।

“আমি মনে করি হারের দায়টা আমাদের। প্রতিপক্ষের মাঠে শুরুটা ছিল নিখুঁত। … সাধারণত আমরা বল নিয়ে যত দ্রুত দৌড়াই, এই ম্যাচে তেমনটা পারিনি। দ্বিতীয়ার্ধটা তুলনামূলক ভালো ছিল, ম্যাচটা জেতার মতো অনেকগুলো সুযোগ আমরা পেয়েছিলাম। আর আমরা সেগুলো কাজে লাগাতে পারিনি। দুর্ভাগ্যজনকভাবে শেষদিকে একটা গোল খেয়ে গেলাম।”

“ইউরোপে প্রতিপক্ষের মাঠে প্রতিটি ম্যাচই কঠিন। তাদের (চেক রিপাবলিক) পেছনে নিজেদের সমর্থকদের সমর্থন ছিল। কখনও কখনও মাঠটা খেলার জন্য সহজ ছিল না। কিন্তু এগুলো কোনো অজুহাত নয়। এটা জেগে ওঠার একটা বার্তা।”

৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ইংল্যান্ড। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দুই নম্বরে আছে চেক রিপাবলিক।