নেদারল্যান্ডসের নাটকীয় জয়

নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে হারের শঙ্কায় পড়েছিল নেদারল্যান্ডস। তবে শেষ দিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে নাটকীয় এক জয় নিয়ে মাঠ ছেড়েছে ডাচরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2019, 09:17 PM
Updated : 11 Oct 2019, 07:59 AM

ঘরের মাঠে বৃহস্পতিবার রাতে ইউরো বাছাইপর্বে ‘সি’ গ্রুপের ম্যাচে মেমফিস ডিপাইয়ের জোড়া গোলে ৩-১ ব্যবধানে জিতেছে নেদারল্যান্ডস।

গোলশূন্য প্রথমার্ধের পর ৭৫তম মিনিটে ম্যাচে প্রথম গোলের দেখা মেলে। হাল সিটির ফরোয়ার্ড জসের হেডে এগিয়ে অতিথিরা।

পাঁচ মিনিট পর ডিপাইয়ের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। সতীর্থের পাস পেয়ে প্রথম টোকায় সামনে বাড়ানোর পথে গোলরক্ষককে ফাঁকি দিয়ে দ্বিতীয় টোকায় বল জালে ঠেলে দেন অলিম্পিক লিওঁর এই ফরোয়ার্ড।

যোগ করা সময়ের প্রথম মিনিটে কাছ থেকে করা লুক ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। তিনি মিনিট পর একেবারে শেষ মুহূর্তে ডিপাইয়ের দ্বিতীয় গোলে অসাধারণ জয় নিশ্চিত হয় উয়েফা নেশন্স লিগের রানার্সআপদের।

পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে নেদারল্যান্ডস। দ্বিতীয় স্থানে থাকা জার্মানির পয়েন্টও ১২।

প্রথম চার ম্যাচ জেতার পর টানা দুই ম্যাচ হারল নর্দার্ন আয়ারল্যান্ড। ছয় ম্যাচে তাদের পয়েন্টও ১২, তৃতীয় স্থানে আছে তারা।

‘ই’ গ্রুপে প্রত্যাশিত জয় পেয়েছে ক্রোয়েশিয়া। দ্বিতীয়ার্ধের শুরুতে ১০ জনের দলে পরিণত হওয়া হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়েছে রাশিয়া বিশ্বকাপের ফাইনালিস্টরা।

ছয় ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ক্রোয়েশিয়া। আরেক ম্যাচে ওয়েলসের সঙ্গে ১-১ ড্র করা স্লোভাকিয়া ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে।