ব্রাজিলকে রুখে দিল সেনেগাল

রবের্তো ফিরমিনোর গোলে পাওয়া দারুণ শুরু কাজে লাগাতে পারল না ব্রাজিল। প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টিতে গোল করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে সেনেগাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2019, 02:02 PM
Updated : 13 Oct 2019, 02:19 PM

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবারের প্রীতি ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

এই নিয়ে টানা তিন ম্যাচ জয়শূন্য রইলো তিতের দল। সেপ্টেম্বরে আগের ম্যাচে পেরুর কাছে ১-০ গোলে হেরেছিল তারা।

দুই ফরোয়ার্ডের দারুণ বোঝাপড়ায় ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। ডান দিক থেকে একজনকে কাটিয়ে দ্রুত এগিয়ে ডি-বক্সে রক্ষণচেরা পাস বাড়ান গাব্রিয়েল জেসুস। বল ধরে কোনাকুনি চিপ শটে গোলরক্ষকের উপর দিয়ে ঠিকানা খুঁজে নেন লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনো।

প্রথমার্ধের যোগ করা সময়ে ফামাহা দিদিউয়ের স্পট কিকে সমতায় ফেরে সেনেগাল। বাঁ-দিক দিয়ে আক্রমণে ওঠা সাদিও মানে দুজনের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে পড়লে তাকে পেছন থেকে ফাউল করেন মার্কিনিয়োস, পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৬৮তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারতো ব্রাজিল। তবে নেইমারের দারুণ ফ্রি-কিক ক্রসবার ঘেঁষে চলে যায়। ৮৫তম মিনিটে উল্টো গোল খেতে বসেছিল তারা। তবে ডি-বক্সের বাইরে থেকে মানের শট পোস্টে লাগলে ভাগ্যের জোরে বেঁচে যায় ব্রাজিল।

আন্তর্জাতিক ফুটবলে শততম ম্যাচ খেলতে নামা নেইমার নিজেকে স্বরূপে মেলে ধরতে পারেননি। দ্বিতীয়ার্ধে দুটি ফ্রি-কিকে ব্যবধান গড়ে দেওয়ার সুযোগ পেয়েছিলেন জাতীয় দলের হয়ে ৬১ গোল করা এই তারকা; কিন্তু প্রথমটি ক্রসবারের উপর দিয়ে চলে যায়, দ্বিতীয়টি ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

আগামী রোববার আরেক প্রীতি ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।