শেখ কামাল ক্লাব কাপের ৮ দল চূড়ান্ত

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরের আট দল চূড়ান্ত হয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2019, 12:52 PM
Updated : 10 Oct 2019, 12:52 PM

আগামী ১৯ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হবে এবারের প্রতিযোগিতা। শেষ হবে ২৯ অক্টোবর।

ভারতের মোহনবাগান এসি ও চেন্নাই সিটি এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি-এই পাঁচ বিদেশি ক্লাব খেলবে এবার।

স্থানীয় ক্লাব তিনটি হলো প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, লিগের রানার্সআপ আবাহনী লিমিটেড ও আয়োজক চট্টগ্রাম আবাহনী।

ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলগুলোর মধ্যে অন্যতম মোহামেডান স্পোর্টিং ক্লাব থাকছে না এবারের টুর্নামেন্টে। গতবার এ আসরের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল তারা।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের চূড়ান্ত লাইন-আপ জানান শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের প্রধান সম্বন্বয়ক ও চট্টগ্রাম আবাহনীর সহ-সভাপতি তরফদার মো: রুহুল আমিন। আয়োজনের সবরকম প্রস্তুতিও চলছে বলে জানান তিনি।

“চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামকে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠানের জন্য পরিপুর্ণভাবে তৈরি করা হচ্ছে। ফ্লাডলাইট, মাঠ, গ্যালারি সবখানে চলছে ব্যাপক সংষ্কার কাজ, আশা করি টুর্নামেন্ট শুরুর আগেই ঝকঝকে একটি ভেন্যু হয়ে উঠবে এম এ আজিজ স্টেডিয়াম।”

২০১৫ সালে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল চট্টগ্রাম আবাহনী। ২০১৭ সালে দ্বিতীয় আসরে শিরোপা জিতেছিল মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টস।