ব্রাজিল ফুটবল ফেডারেশনের কড়া সমালোচনায় তিতে

আন্তর্জাতিক সূচির সঙ্গে তাল মিলিয়ে না চলার জন্য ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশনের কড়া সমালোচনা করেছেন দলটির কোচ তিতে। দেশটির লিগে ও অন্য প্রতিযোগিতায় গুরুত্বপূর্ণ ম্যাচ থাকা সত্ত্বেও ক্লাবগুলো থেকে খেলোয়াড় নেওয়ায় খারাপ লাগছে ব্রাজিল কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2019, 11:24 AM
Updated : 10 Oct 2019, 11:24 AM

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় হতে যাওয়া সেনেগালের বিপক্ষে ও তিন দিন পর একই মাঠে নাইজেরিয়া ম্যাচের জন্য ঘোষিত তিতের দলে এমন আট জন খেলোয়াড় রয়েছেন যারা ব্রাজিলের শীর্ষ লিগের দলগুলোয় খেলেন। জাতীয় দলে যোগ দেওয়ায় তারা এই সময়ে হওয়া ক্লাবের ম্যাচগুলোতে খেলতে পারবেন না।

ফিফার সূচির সঙ্গে ব্রাজিলের ঘরোয়া ফুটবল তাল মিলিয়ে না চলায় সিঙ্গাপুর ম্যাচের আগে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিতে।

“যখন জাতীয় দল খেলে তখন ক্লাবের খেলা চলা উচিত নয়। আমি আমার খেলোয়াড়দের বেছে নেই কিন্তু কাজটা করি ভগ্ন এক হৃদয় নিয়ে।”

ব্রাজিলিয়ান লিগের শীর্ষে থাকা ফ্লামেঙ্গো অন্তত আগামী দুই ম্যাচে পাবে না সেন্ট্রাল ডিফেন্ডার রদ্রিগো কাইয়ো ও স্ট্রাইকার গাব্রিয়েল বারবোসাকে। পয়েন্ট তালিকার তিনের দল সান্তোসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা পালমেইরাস পাচ্ছে না গোলরক্ষক ওয়েভারতনকে।

শততম ম্যাচের সামনে দাঁড়িয়ে থাকা নেইমার, লিভারপুল তারকা রবের্তো ফিরমিনো ও ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস সেনেগালের বিপক্ষে খেলবেন, নিশ্চিত করেছেন তিতে।

গত সেপ্টেম্বরে নিজেদের সবশেষ ম্যাচে পেরুর বিপক্ষে ১-০ গোলে হেরেছিল কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। ২০১৬ সালে তিতে দায়িত্ব নেয়ার পর যা ছিল ব্রাজিলের তৃতীয় পরাজয়।