মেসির অনুপস্থিতিতে দলের ‘সেরা পারফরম্যান্সে’ খুশি স্কালোনি

আন্তর্জাতিক ফুটবলে নিষেধাজ্ঞায় লিওনেল মেসি। ছিলেন না সের্হিও আগুয়েরো ও আনহেল দি মারিয়াও। তারকা খেলোয়াড়দের অনুপস্থিতিতে জার্মানির বিপক্ষে শুরুতে দুই গোল খেয়ে কোণঠাসা হয়ে পড়ার পরও দল যেভাবে ঘুরে দাঁড়িয়ে হার এড়িয়েছে তাতে ভীষণ খুশি আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2019, 10:03 AM
Updated : 10 Oct 2019, 12:08 PM

ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে বুধবার প্রীতি ম্যাচে ২২ মিনিটের মধ্যে দুই গোল হজম করে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের দারুণ পারফরম্যান্সে শেষপর্যন্ত ২-২ ড্র করায় শিষ্যদের লড়াকু মনোভাবের প্রশংসা করেছেন স্কালোনি।

“দলের মানসিকতায় আমি খুশি। ২-০ গোলে পিছিয়ে যাবার পর আমরা হাল ছাড়িনি।’

‘ম্যাচে সময় গড়ানোর সঙ্গে আমরা পরিণত হয়েছি। প্রথমার্ধে আমরা দুই-তিনটি ভুল করেছি। তবে দ্বিতীয়ার্ধে আমরা ঘুরে দাঁড়াই। ওই সময়টায় ছেলেরা অনেক বেশি দৃঢ়তার পরিচয় দিয়েছে। এই ম্যাচ থেকে ভবিষ্যতের জন্য আমরা অনেক ইতিবাচক ব্যাপার নিতে পারি।’

সের্গে জিনাব্রি ও কাই হাভার্টসের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল জার্মানি। পরে লুকাস আলারিও ও লুকাস ওকামপোসের গোলে ম্যাচ ড্র করে আর্জেন্টিনা।

তার অধীনে এটাই আর্জেন্টিনার সেরা পারফরম্যান্স কিনা, এমন প্রশ্নের জবাবে স্কালোনি বলেন, ‘সম্ভবত, হ্যাঁ, প্রতিপক্ষ বিবেচনায়। তবে এর আগেও আমরা দারুণ কিছু ম্যাচ খেলেছি। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পর ম্যাচটা আমাদের জন্য বেশ জটিল ছিল। আরও খারাপ কিছু হতে পারতো।’