৮ পয়েন্টের ব্যবধান নিয়ে ভাবছেন না গুয়ার্দিওলা

ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমের শুরুতেই শিরোপা দৌড়ে অনেকটা পিছিয়ে পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তবে এ নিয়ে ভাবতে চান না দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2019, 02:38 PM
Updated : 7 Oct 2019, 03:20 PM

নিজেদের মাঠে রোববার উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে ২-০ গোলে হেরে শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে পড়ে গুয়ার্দিওলার দল। প্রিমিয়ার লিগ যুগে প্রথম আট রাউন্ড শেষে যা শীর্ষ দুই দলের মধ্যে সর্বোচ্চ ব্যবধান।

২০১৪-১৫ আসরের এই সময়ে ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গিয়েছিল চেলসি, যা ছিল আগের সর্বোচ্চ ব্যবধান, সেবার শিরোপা জিতেছিল তারা। তবে এসব নিয়ে না ভেবে সামনের দিকে তাকাতে চান সিটি কোচ।

“আমি জানি, ব্যবধানটা বড়। অনেক কারণে তারা (লিভারপুল) কোনো পয়েন্ট হারায়নি। তাই একটা দল আট পয়েন্টে এগিয়ে, এটা নিয়ে না ভাবাই ভালো। সবে মাত্র অক্টোবর। এখনো অনেক ম্যাচ বাকি।”

গত মৌসুমের এক পর্যায়ে লিভারপুলের থেকে ১০ পয়েন্টে পিছিয়ে পড়েছিল সিটি, সেটা ১৯তম রাউনেড্। ওই সময় অবশ্য এক ম্যাচ কম খেলেছিল ম্যানচেস্টারের দলটি। অনেক বড় ওই ব্যবধান ঘুচিয়ে শেষ পর্যন্ত এক পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা জিতেছিল সিটি।

দুই লেগের ম্যাচ দিয়ে লিভারপুলের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ রয়েছে সিটির সামনে। আগামী ১০ নভেম্বর অ্যানফিল্ডে প্রথম মুখোমুখি হবে দল দুটি।

আট ম্যাচ শেষে শতভাগ সফল লিভারপুলের পয়েন্ট ২৪। ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। তিনে থাকা আর্সেনালের পয়েন্ট ১৫।