সিটিকে স্তব্ধ করে উলভারহ্যাম্পটনের জয়োল্লাস

প্রথম সাত ম্যাচে ২৭ গোল করা ম্যানচেস্টার সিটি যেন জালের ঠিকানা ভুলে গেল। প্রতি-আক্রমণ নির্ভর ফুটবলে গতবারের চ্যাম্পিয়নদের কোণঠাসা করে ফেলে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স তুলে নিল অসাধারণ এক জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2019, 03:00 PM
Updated : 6 Oct 2019, 06:31 PM

ইতিহাদ স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় দুপুরে আদামা ত্রাওরের জোড়া গোলে স্বাগতিকদের ২-০ ব্যবধানে হারিয়েছে উলভারহ্যাম্পটন। দুটি গোলই আসে প্রতি-আক্রমণ থেকে।

১৯৭৯ সালের পর ইংল্যান্ডের শীর্ষ লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে উলভারহ্যাম্পটনের এটি প্রথম জয়।

শেষ ৪৫ লিগ ম্যাচে এই নিয়ে দ্বিতীয়বার কোনো ম্যাচে জালের দেখা পেল না সিটি। এর আগে ২০১৮ সালের মে মাসে হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে ঘরের মাঠে শেষ গোল করতে ব্যর্থ হয়েছিল তারা।

প্রতি-আক্রমণ নির্ভর ফুটবলে শুরু থেকে সিটির রক্ষণে ভীতি ছড়ানো উলভারহ্যাম্পটন প্রথম ২২ মিনিটে তিনবার এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পেয়েছিল। কিন্তু প্রতিবারই কোনো না কোনোভাবে বেঁচে যায় শিরোপাধারীরা।

অষ্টম মিনিটে গোলরক্ষককে একা পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন পাত্রিক কুতরোনে। ২০তম মিনিটে মাঝমাঠ থেকে ছুটে একজনকে কাটিয়ে ডি-বক্সের মুখ থেকে ইতালিয়ান এই ফরোয়ার্ডের নেওয়া শট ঠেকিয়ে দেন ফের্নানদিনিয়ো। ফিরতি বল পেয়ে কুতরোনের দ্বিতীয় প্রচেষ্টাও ব্যর্থ করে দেন তিনি। দুই মিনিট পর ডি-বক্সে ঢুকে পড়া রাউল হিমেনেসকে দারুণ ট্যাকলে আটকে আবারও সিটিকে বাঁচান ব্রাজিলিয়ান  ডিফেন্ডার ফের্নানদিনিয়ো।

বল দখলে একচেটিয়া এগিয়ে থাকা সিটি ৬৬তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায়। তবে দাভিদ সিলভার দারুণ ফ্রি-কিক ক্রসবারে বাধা পায়। ১০ মিনিট পর আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় দলটির।

৮০তম মিনিটে সিটিকে স্তব্ধ করে দেয় অতিথিরা। বাঁ দিক থেকে ডিফেন্ডারদের বাধা এড়িয়ে হিমেনেস বল বাড়ান ডান দিকে ত্রাওরেকে। ডি-বক্সে ঢুকে নিচু শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে একক নৈপুণ্যে জয় নিশ্চিত করেন ত্রাওরে। বল পায়ে ছুটে ফের্নানদিনিয়োকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে প্লেসিং শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। প্রথম গোলের মতো এবারও বল কাছের পোস্ট ঘেষে জালে জড়ায়।

এবারের লিগে সিটির এটা দ্বিতীয় পরাজয়। আট ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পেপ গুয়ার্দিওলার শিষ্যরা। এখন পর্যন্ত শতভাগ সফল লিভারপুল ২৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

বোর্নমাউথকে ১-০ গোলে হারানো আর্সেনাল ১৫ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। ১ পয়েন্ট কম নিয়ে চার নম্বরে আছে লেস্টার সিটি।

সাউথ্যম্পটনের মাঠে ৪-১ গোলে জেতা চেলসি ও ক্রিস্টাল প্যালেসেরও পয়েন্ট লেস্টারের সমান ১৪ করে। গোল ব্যবধানে পিছিয়ে চেলসি পাঁচ ও ক্রিস্টাল প্যালেস ৬ নম্বরে আছে।