শেষ মুহূর্তের পেনাল্টি গোলে লিভারপুলের জয়

লেস্টার সিটির বিপক্ষে পয়েন্ট হারানোয় শঙ্কায় পড়েছিল দারুণ ছন্দে এগিয়ে চলা লিভারপুল। তবে একেবারে শেষ মুহূর্তে জেমস মিলনারের গোলে লিগে জয়ের ধারা ধরে রেখেছে ইয়ুর্গেন ক্লপের দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2019, 04:01 PM
Updated : 5 Oct 2019, 07:22 PM

অ্যানফিল্ডে শনিবার স্থানীয় সময় বিকালে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে গতবারের রানার্সআপরা। প্রথমার্ধে সাদিও মানের নৈপুণ্যে লিভারপুল এগিয়ে যাওয়ার পর ৮০তম মিনিটে জেমস ম্যাডিসনের গোলে সমতায় ফিরেছিল লেস্টার সিটি।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ম্যাচের ৪০তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। নিজেদের সীমানা থেকে মিলনারের বাড়ানো থ্রু বল দারুণ ক্ষিপ্রতায় একজনকে পেছনে ফেলে নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ঠিকানায় পাঠান মানে। এবারের লিগে সেনেগালের এই ফরোয়ার্ডের এটা পঞ্চম গোল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে লেস্টারের উপর আরও চাপ বাড়ায় লিভারপুল। কিন্তু ব্যবধান বাড়ানো গোলের দেখা পায়নি তারা।

এরই মধ্যে খেলার ধারার বিপরীতে সমতায় ফেরে অতিথিরা। ৮০তম মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড আজোসে পেরেসের বুদ্ধিদীপ্ত পাস ডি-বক্সে পেয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ মিডফিল্ডার ম্যাডিসন।

নির্ধারিত সময় শেষে ম্যাচ যোগ করা সময়ে গড়ালে পয়েন্ট হারানোর শঙ্কা জোরালো হয় লিভারপুলের। তবে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে মিলনারের স্পট কিকে জয় নিশ্চিত হয় ক্লপের শিষ্যদের।

আট ম্যাচের সবকটিতে জিতে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আসরে একমাত্র অপরাজিত দলটি।

সাত ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ২ পয়েন্ট কম নিয়ে তিনে আছে আট ম্যাচ খেলা লেস্টার সিটি।

চতুর্থ স্থানে থাকা বার্নলির পয়েন্ট ১২। একটি করে ম্যাচ কম খেলা আর্সেনাল ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের পয়েন্টও সমান ১২ করে। তবে গোল ব্যবধানে পিছিয়ে আর্সেনাল পঞ্চম ও ওয়েস্ট হ্যাম ষষ্ঠ স্থানে আছে।

দিনের প্রথম ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠে ৩-০ গোলে উড়ে যাওয়া টটেনহ্যাম হটস্পারের আট ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে সাত নম্বরে আছে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তার পরেই আছে সাত ম্যাচ খেলা চেলসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক