মেসিকে বিশ্রাম দেওয়ার পক্ষে রিভালদো

পুরোপুরি ফিট না থাকার পরও ইন্টার মিলানের বিপক্ষে জয়ে অবদান রেখেছিলেন লিওনেল মেসি। পায়ের চোট কাটিয়ে ছন্দে ফেরার আভাসও দিয়েছিলেন সেই ম্যাচে। সেভিয়ার বিপক্ষে রোববার লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে তাই অধিনায়ককে নিয়েই নামতে চাইবে বার্সেলোনা। তবে রিভালদো মনে করেন, আরও কিছুদিন বিশ্রাম দেওয়া উচিত আর্জেন্টাইন তারকাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2019, 02:03 PM
Updated : 5 Oct 2019, 02:03 PM

এবারের মৌসুমে ইন্টারের বিপক্ষে ম্যাচেই প্রথমবারের মতো পুরো ৯০ মিনিট খেলেন মেসি। জয়সূচক গোলে রাখেন অবদান। শতভাগ ফিট না থেকেও দারুণ পারফরম্যান্সে ভাসেন কোচ এরনেস্তো ভালভেরদের প্রশংসায়।

ইন্টারের বিপক্ষে মেসির পারফরম্যান্সকে প্রশংসার চোখে দেখছেন রিভালদোও। তবে মেসিকে পুরোপুরি ফিট হওয়ার জন্য আরও কিছুদিন সময় দেয়া প্রয়োজন বলে করেন বার্সেলোনার সাবেক এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

“তাকে পুরো ৯০ মিনিট খেলতে দেখে আমি আনন্দিত হয়েছি। যদিও এটা নিশ্চিত যে সে শতভাগ ফিট ছিল না। এখনও সে চোট কাটিয়ে ওঠার প্রক্রিয়ায় আছে এবং ধীরে ধীরে ছন্দ ফিরে পাচ্ছে।”

“ইন্টারের বিপক্ষে জয়ের ম্যাচে মেসির গুরুত্ব আবারও প্রমাণ করে যে, ক্যারিয়ারের এই সময়টায় তাকে আরও বেশি নিরাপদে রাখতে হবে। তাকে অবশ্যই পুরোপুরি সুস্থ হয়ে ওঠার সময় দিতে হবে যাতে করে সে কোনো ব্যথা অনুভব না করে এবং বল দখলের লড়াই করতে যেন তার মনে ভয় না আসে। বার্সেলোনার জন্য সে খুবই গুরুত্বপূর্ণ, বিশেষ করে যখন সে নিজের সেরা ফর্মে থাকে।”

সেভিয়ার বিপক্ষে ম্যাচে মেসিকে মাঠে নামালে সেটা তাড়াহুড়া হবে বলে মনে করেন বার্সেলোনার হয়ে ১৫৭ ম্যাচে ৮৬ গোল করা রিভালদো।

“মেসি অবশ্যই খেলতে চাইবে। তবে তার ব্যাপারে দলের মেডিকেল স্টাফদের সিদ্ধান্ত নিতে হবে। দেখতে হবে যে একটা চোট থেকে ফেরার পরই বেশি বেশি ম্যাচ খেলা তার পুনর্বাসন প্রক্রিয়ার জন্য ঝুঁকিপূর্ণ কি না।”

“সেভিয়ার বিপক্ষে ম্যাচটা বার্সেলোনার জন্য বেশ গুরুত্বপূর্ণ। তবে লিগের আরও অনেকটা সময় পড়ে আছে। এখন খেলোয়াড়দের আগলে রাখলে সেটা পরবর্তীতে ভালো ফল দেবে।”