‘শেষ দিন’ পর্যন্ত লড়বেন জিদান

প্রথম মেয়াদে রিয়াল মাদ্রিদের ইতিহাসে অন্যতম সফল কোচের তকমা পাওয়া জিনেদিন জিদান দেখতে শুরু করেছেন মুদ্রার উল্টো পিঠ। তার দ্বিতীয় মেয়াদের কোচিংয়ে ধুকছে স্পেনের সফলতম ক্লাবটি। তবে ঘুরে দাঁড়াতে শেষ দিন পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন বলে জানালেন এই ফরাসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2019, 12:23 PM
Updated : 5 Oct 2019, 12:28 PM

লা লিগায় শনিবার নিজেদের মাঠে গ্রানাদার বিপক্ষে খেলবে মাদ্রিদের দলটি। আগের দিন সংবাদ সম্মেলনে সাবেক তারকা এই ফুটবলার আত্মবিশ্বাসী কণ্ঠে শোনালেন ঘুরে দাঁড়ানোর প্রত্যয়।

‌‌“আমি জানি, আমি কোথায় আছি এবং এখানে সবসময় এমনটাই হয়।”

সাত ম্যাচ শেষে রিয়াল লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও ইউরোপিয়ান প্রতিযোগিতায় বাজে শুরুর কারণে সমালোচনার শিকার হচ্ছেন জিদান। পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ শুরুর পর প্রতিযোগিতাটির দ্বিতীয় ম্যাচে ক্লাব ব্রুজের বিপক্ষে ঘরের মাঠে কোনো মতে হার এড়ায় তার দল। এরপর সমালোচনা আরও তীব্র হয়।

"একজন কোচের ভূমিকা এমনই, আমাদের সবার জন্যই তাই। আমি আমার শেষ দিন পর্যন্ত লড়াই চালিয়ে যাব কারণ আমি যা করি সেটা উপভোগ করি এবং মনে করি যেন আমার কাজই এটা।”

অবশ্য যতটা সমালোচনা করা হচ্ছে, তার দল ততটা খারাপ খেলছে না বলে মনে করেন জিদান।

“এটা রিয়াল মাদ্রিদ এবং আমরা মাঠে যা করতে পারি সেদিকে নজর দিচ্ছি। আমাদের সামনে একটা ম্যাচ রয়েছে যেখানে আমরা দেখাতে পারি কেন আমরা শীর্ষ দল।”

দুই মৌসুম পর স্পেনের শীর্ষ লিগে ফেরা গ্রানাদা জিদানের দলের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে। কদিন আগে তারা চ্যাম্পিয়ন বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছিল। ম্যাচটাকে তাই বিষেশ গুরুত্ব দিচ্ছেন এই ফরাসি কোচ।

চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত অপরাজিত রিয়াল চারটিতে জিতেছে ও তিনটি ড্র করেছে।