‘এটাই গত কয়েক দশকের মধ্যে সবচেয়ে বাজে ম্যানইউ দল’

মৌসুমের শুরুতে ছন্দহীন ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগে নেই ভালো অবস্থানে। ভুগছে অন্য সব প্রতিযোগিতায়ও। উলে গুনার সুলশারের শিষ্যদের খেলায় হতাশ মাইকেল ওয়েন। সাবেক এই ফরোয়ার্ডের দৃষ্টিতে গত কয়েক দশকের মধ্যে এটাই ইউনাইটেডের সবচেয়ে বাজে দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2019, 09:23 AM
Updated : 4 Oct 2019, 09:23 AM

বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগে নেদারল্যান্ডসের ক্লাব আজেদ আলকমারের সঙ্গে গোলশূন্য ড্র করে সুলশারের শিষ্যরা। পুরো ম্যাচে একটি শটও লক্ষ্যে রাখতে পারেননি মার্কাস র‌্যাশফোর্ড, জেসে লিনগার্ডরা। ক্লাব পর্যায়ে ইউরোপের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় ২৫ ম্যাচ খেলে এই প্রথম পুরো ম্যাচে একটি শটও লক্ষ্যে রাখতে ব্যর্থ ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম দলটি।

সব প্রতিযোগিতা মিলে নিজেদের সবশেষ আট ম্যাচে গড়ে একটির বেশি গোল করতে পারেনি ইউনাইটেড। গত মার্চ থেকে প্রতিপক্ষের মাঠে নিজেদের শেষ দশ ম্যাচে পায়নি জয়ের দেখা। গত ত্রিশ বছরের মধ্যে অ্যাওয়ে ম্যাচে এটাই তাদের সবচেয়ে লম্বা জয় খরা।

১৯৮৯-৯০ মৌসুমের পর ইংল্যান্ডের শীর্ষ লিগে এবার সবচেয়ে বাজে শুরু করেছে ইউনাইটেড। সাত ম্যাচে মাত্র ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দশ নম্বরে আছে তারা। শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে পিছিয়ে আছে ১২ পয়েন্ট। ক্লাবের এমন পারফরম্যান্সে হতাশ ওয়েন।

“ব্যক্তিগতভাবে আমি মনে করি না যে, ম্যানচেস্টার ইউনাইটেড এই মৌসুমে সেরা ছয়ে থাকবে।”

“অ্যালেক্স ফার্গুসন দায়িত্ব নেওয়ার আগে থেকে গত কয়েক দশকের মধ্যে এটাই ম্যানচেস্টার ইউনাইটেডের সবচেয়ে বাজে দল, তাই নয় কি?  গত কয়েক বছর ধরে এমনটা ঘটছে। সম্ভবত গত পাঁচ, ছয়, সাত কিংবা আট বছর ধরে প্রতি মৌসুমে আপনি ভাবছেন এর চেয়ে খারাপ আর হতে পারে না এবং এটা হচ্ছে।”