বিপর্যয় সামলে শিষ্যদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান পচেত্তিনোর

ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর দলের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাউরিসিও পচেত্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2019, 01:52 PM
Updated : 2 Oct 2019, 01:52 PM

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে লন্ডনের টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে স্বাগতিকদের ৭-২ গোলে উড়িয়ে দেয় বায়ার্ন। ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিজেদের মাঠে যা টটেনহ্যামের সবচেয়ে বাজে হার। অতিথিদের হয়ে একাই চার গোল করেন জার্মান মিডফিল্ডার সের্গে জিনাব্রি, দুটি করেন রবের্ত লেভানদোভস্কি, অন্যটি জোসুয়া কিমিচের।

ম্যাচের শুরুর দিকে সন হিয়ুং-মিনের গোলে এগিয়ে যাওয়ার পর বিরতির আগে ২-১ গোলে পিছিয়ে পড়ে টটেনহ্যাম। দ্বিতীয়ার্ধে খেয়ে বসে আরও পাঁচ গোল। এমন বাজে হারের পর ঘুরে দাঁড়াতে সবাইকে একত্রিত থাকতে হবে বলে মনে করেন গতবার দলকে ফাইনালে তোলা কোচ পচেত্তিনো।

"এখন সময়টা আমাদের একত্রিত থাকার…আজ (মঙ্গলবার)আমরা জানি আমরা কেমন অনুভব করছি, সবাই হতাশ। অনুভূতিটা ভালো নয়। এখন শান্ত থাকার সময়।’

‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সামনের দিকে এগিয়ে যাওয়া। অবশ্যই সবসময় দল ও আমাদের খেলোয়াড়দের মূল্যায়ন করাটা আমাদের জন্য কঠিন কাজ।"

চলতি মৌসুমে সব প্রতিযোগিতাতেই ভুগছে পচেত্তিনোর দল। চতুর্থ সারির দল কোলচেস্টার ইউনাইটেডের কাছে হেরে ইংলিশ লিগ কাপ থেকে ছিটকে গেছে লন্ডনের ক্লাবটি। প্রিমিয়ার লিগে সাত ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

লিগ কাপ থেকে বিদায়, লিগে বারবার হোঁচট, এবার ঘরের মাঠে এমন ব্যবধানে হার-তবে এসব ব্যর্থতা নিয়ে ভাবতে চান না পচেত্তিনো।

"এটা কঠিন মৌসুম হতে যাচ্ছে…(গত মৌসুমের) চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পর সেই অধ্যায় শেষ হয়েছে এবং ক্লাবের এখন নতুন অধ্যায় শুরু করা দরকার। এই পরাজয় আমার ভাবনায় পরিবর্তন আনবে না। প্রথমে আপনাকে মানুষ হিসেবে আপনার যোগ্যতা দেখাতে হবে। পেশাদারের মতো দৃঢ়তার সঙ্গে এটা মোকাবেলা করতে হবে।’