ড্রয়ে শেষ ম্যাড়মেড়ে মাদ্রিদ ডার্বি

ঘর সামলে আক্রমণে ওঠার পরিকল্পনায় মাঠে নেমেছিল দুই দল। ফলে আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও গতিময় ফুটবলের দেখা মিলল না। পার্থক্য গড়ে দিতে পারল না কেউ। রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদের মৌসুমের প্রথম মুখোমুখি লড়াই রয়ে গেল অমিমাংসিত। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2019, 08:53 PM
Updated : 28 Sept 2019, 09:07 PM

ওয়ান্দা মেত্রোপলিতানোয় শনিবার রাতে মৌসুমের প্রথম ‘মাদ্রিদ ডার্বি’ হয়েছে গোলশূন্য ড্র।

শুরু থেকে রক্ষণে মনোযোগ দেওয়া রিয়াল প্রথমার্ধে বল দখলে আধিপত্য করে। বিরতির আগে সেরা সুযোগ অবশ্য পেয়েছিল আতলেতিকো।

অষ্টম মিনিটে মাঝমাঠ থেকে দিয়েগো কস্তার বাড়ানো থ্রু বল জোয়াও ফেলিক্স দারুণ ক্ষিপ্রতায় ছুটে গিয়ে নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন; কিন্তু শেষটায় লক্ষ্যভ্রষ্ট শটে হতাশ করেন। ১০ মিনিট পর নাচো ফের্নান্দেসের ক্রস ভালো পজিশনে পেয়েছিলেন গ্যারেথ বেল, কিন্তু হেড লক্ষ্যে রাখতে পারেননি।

বরাবরের মতো আতলেতিকোর রক্ষণ ছিল দারুণ কার্যকর। বিশেষ করে এবারের গ্রীষ্মে দলে আসা ইংলিশ ডিফেন্ডার কিরান ট্রিপিয়ার ছিলেন দুর্দান্ত।

প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে না পেরে দুবার দূরপাল্লার শটে ভীতি ছড়ান টনি ক্রুস। তবে আতলেতিকো গোলরক্ষক ইয়ান ওবলাককে ফাঁকি দিতে পারেননি তিনি। দুবারই কর্নারের বিনিময়ে ঠেকান স্লোভেনিয়ার এই গোলরক্ষক। দূরপাল্লার শটে একবার চেষ্টা করেছিলেন আতলেতিকোর তরুণ ফরোয়ার্ড ফেলিক্সও, কিন্তু স্কোরলাইনে পরিবর্তন আসেনি।

দ্বিতীয়ার্ধেও একইভাবে চলা ম্যাচে রিয়াল নিজেদের সেরা সুযোগটি পায় ৫৭তম মিনিটে। নাচোর কাটব্যাক ডি-বক্সে ফাঁকায় পেয়ে উড়িয়ে মারেন বেল। ৭২তম মিনিটে কোকের কর্নারে সাউল নিগেসের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় অতিথিরা।

দুই মিনিট পর এগিয়ে যেতে পারতো জিদানের দল। তবে করিম বেনজেমার হেড ঝাঁপিয়ে রুখে দেন ওবলাক। শেষ পাঁচ মিনিটে আতলেতিকোর রক্ষণে বেশ চাপ বাড়ায় রিয়াল, কিন্তু চিত্রপটে কোনো পরিবর্তন আসেনি।

একমাত্র দল হিসেবে আসরে এখন পর্যন্ত অপরাজিত রিয়াল সাত ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

১ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে আছে গ্রানাদা। সমান ১৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আছে আতলেতিকো।

আরেক ম্যাচে গেতাফের মাঠে ২-০ গোলে জেতা বার্সেলোনা ১৩ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে।