আবারও পিএসজির নায়ক নেইমার

এক ম্যাচের বিরতিতে আবার জালের দেখা পেলেন নেইমার। গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন চোট কাটিয়ে ফেরা কিলিয়ান এমবাপে। লিগ ওয়ানে বোর্দোকে হারিয়ে জয়ে ফিরল পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2019, 05:25 PM
Updated : 28 Sept 2019, 05:37 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার স্থানীয় সময় বিকালে ১-০ গোলে জিতেছে টমাস টুখেলের দল।

টানা চার জয়ের পর লিগে গত সপ্তাহে রানসের কাছে ঘরের মাঠে ২-০ গোলে হেরেছিল পিএসজি। 

আক্রমণাত্মক শুরু করা পিএসজি প্রথম ৩০ মিনিটে ভালো দুটি সুযোগ পেয়েছিল। দুবারই তাদের প্রচেষ্টা রুখে দেন গোলরক্ষক কস্তিল। আনহেল দি মারিয়ার লব ঠেকানোর পরের মিনিটে নেইমারের নিচু শট আটকান ফরাসি এই গোলরক্ষক।

৪৪তম মিনিটে আবারও হতাশ করেন নেইমার। এবার ডান দিক থেকে তমা মুনিয়ের উঁচু করে বাড়ানো বল পেয়ে কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এক মাসের বেশি সময় বাইরে থাকা কিলিয়ান এমবাপেকে ৬০তম মিনিটে পাবলো সারাবিয়ার বদলি নামান কোচ। মাঠে নামার খানিক পরেই দলকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ফরাসি এই ফরোয়ার্ড।

৭০তম মিনিটে ডান দিক থেকে দারুণ ক্ষিপ্রতায় ছুটে ডি-বক্সে ঢুকে গোলমুখে বল বাড়ান এমবাপে। ডান পায়ের আলতো টোকায় বাকিটুকু অনায়াসে সারেন নেইমার।

লিগে পিএসজির প্রথম চার ম্যাচে দলে না থাকা নেইমার স্ত্রাসবুরের বিপক্ষে মাঠে নেমেই শেষ মুহূর্তে গোল করে দলকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দিয়েছিলেন। লিওঁর মাঠে পরের ম্যাচেও শেষ দিকে জয়সূচক গোল করেছিলেন তিনি। পারেননি বোর্দোর বিপক্ষে। এবার আবারও দলকে হোঁচট খাওয়া থেকে বাঁচালেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। এনে দিলেন স্বস্তির জয়।

আট ম্যাচে ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি।