কৌতিনিয়ো-জিনাব্রির নৈপুণ্যে বায়ার্নের রোমাঞ্চকর জয়

গোল করার পাশাপাশি সতীর্থের গোলে অবদান রাখলেন ফিলিপে কৌতিনিয়ো ও সের্গে জিনাব্রি। পরে জালের দেখা পান রবের্ত লেভানদোভস্কিও। তাদের নৈপুণ্যে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে পাডাবনকে হারিয়ে বুন্ডেসলিগায় পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2019, 03:52 PM
Updated : 28 Sept 2019, 03:52 PM

চার মৌসুম পর জার্মানির শীর্ষ লিগে ফেরা পাডাবনের মাঠে শনিবার ৩-২ গোলে জেতে নিকো কোভাচের দল।

পঞ্চদশ মিনিটে চ্যাম্পিয়নদের এগিয়ে নেন সের্গে জিনাব্রি। ডি-বক্সের বাইরে থেকে কৌতিনিয়োর উঁচু করে বাড়ানো বল ধরে দুরূহ কোণ থেকে লক্ষ্যভেদ করেন জার্মান এই ফুটবলার।

বিরতির পর পরিকল্পিত এক আক্রমণে ব্যবধান দ্বিগুণ করেন কৌতিনিয়ো। ৫৫তম মিনিটে ডান দিক থেকে জিনাব্রির বাড়ানো পাসে ছোট ডি-বক্সের ঠিক ওপর থেকে টোকা দিয়ে বল জালে পাঠান এবারের গ্রীষ্মে বার্সেলোনা থেকে ধারে আসা ব্রাজিলের এই মিডফিল্ডার। বায়ার্নের হয়ে লিগে এটি তার দ্বিতীয় গোল।

৬৮তম মিনিটে কোনাকুনি শটে ব্যবধান কমান কাই প্রোগার। ৭৯তম মিনিটে আবারও ব্যবধান বাড়ান রবের্ত লেভানদোভস্কি। সতীর্থের থ্রু বল ধরে ডান পায়ের শটে চলতি লিগে নিজের দশম গোলটি করেন পোলিশ এই স্ট্রাইকার।

পাঁচ মিনিট পর কলিন্সের গোলে ফের ব্যবধান কমায় পাডাবন। নাটকীয় শেষের সম্ভাবনা জাগে। শেষ পর্যন্ত অবশ্য টানা অষ্টম শিরোপা জয়ের লক্ষ্যে মৌসুম শুরু করা বায়ার্নকে আটকাতে পারেনি পাডাবন। 

লিগে ছয় ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে বায়ার্নের সংগ্রহ ১৪ পয়েন্ট। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে আছে লাইপজিগ।