পিয়ানিচ-রোনালদোর গোলে ইউভেন্তুসের জয়

মিরালেম পিয়ানিচের গোলে ইউভেন্তুস এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন ক্রিস্তিয়ানো রোনালদো। ম্যাচের পুরোটা সময় স্পালের উপর আধিপত্য ধরে রেখে লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে তুরিনের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2019, 02:54 PM
Updated : 28 Sept 2019, 07:21 PM

ঘরের মাঠে শনিবার স্থানীয় সময় বিকালে সেরি আয় ২-০ গোলে জিতেছে ইউভেন্তুস।

প্রথমার্ধের শেষ দিকে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কোণঠাসা করে ফেলা ইউভেন্তুস ৪৫তম মিনিটে পায় গোলের দেখা। তারা এগিয়ে যেতে পারতো আগেই, তবেই দেয়াল হয়েছিলেন এ মৌসুমেই আতালান্তা থেকে ধারে আসা গোলরক্ষক বেরিসা।

উনবিংশ মিনিটে রোনালদোর ভলি কর্নারের বিনিময়ে ঠেকিয়ে প্রথম দলকে বাঁচান বেরিসা। ৩৫তম মিনিটে পাওলো দিবালার শট পা দিয়ে রুখে দেন আলবেনিয়ার এই গোলরক্ষক। ৪৩তম মিনিটে অ্যারন র‌্যামজির কাছ থেকে নেওয়া হেড দারুণ ক্ষিপ্রতায় পা দিয়ে ঠেকিয়ে আবারও দলকে বাঁচান বেরিসা।

দুই মিনিট পর আর পারেননি জাল অক্ষত রাখতে। ডি-বক্সের বাইরে থেকে উঁচু জোরালো শটে বল ঠিকানায় পাঠান মিরালেম পিয়ানিচ। গত সপ্তাহে ব্রেসসিয়ার মাঠে ২-১ ব্যবধানে জেতা ম্যাচে জয়সূচক গোলটি করেছিলেন বসনিয়ার এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে বল পায়ে ডিফেন্ডারদের বাধা এড়িয়ে ডি-বক্সে ঢুকে সামি খেদিরাকে উঁচু করে বাড়িয়েছিলেন রোনালদো। কিন্তু গোলরক্ষক বরাবর হেড করে হতাশ করেন জার্মান মিডফিল্ডার। কয়েক মিনিটে মধ্যে দুটি সুযোগ নষ্ট করেন রোনালদো।

অবশেষে ৭৮তম মিনিটে জালের দেখা পান পর্তুগিজ ফরোয়ার্ড। বাঁ দিক থেকে দিবালার দূরের পোস্টে নেওয়া ক্রসে লাফিয়ে হেডে গোলটি করেন রোনালদো। চলতি লিগে এটা তার তৃতীয় গোল।

আসরে পঞ্চম জয় পাওয়া ইউভেন্তুস ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে কয়েক ঘণ্টার জন্য শীর্ষে উঠেছিল। দিনের পরের ম্যাচে সাম্পদোরিয়াকে ৩-১ গোলে হারিয়ে শীর্ষে ফিরেছে এখন পর্যন্ত অপরাজিত ইন্টার মিলান, ছয় ম্যাচে তাদের পয়েন্ট ১৮।