বার্সা বিস্ময় ফাতিতে মুগ্ধ মেসি

আনসু ফাতিকে দেখে লিওনেল মেসির মনে পড়ছে নিজের ক্যারিয়ারের শুরুর সময়ের কথা। সে দিনের তরুণকে দারুণভাবে সাহায্য করেছিলেন সেই সময়ের বড় তারকা রোনালদিনিয়ো। ফাতির শুরুর সময়টায় ঠিক সেভাবেই ১৬ বছর বয়সী ফুটবল বিস্ময়কে সাহায্য করতে উন্মুখ বার্সেলোনা অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2019, 02:20 PM
Updated : 25 Sept 2019, 02:20 PM

মিলানের অপেরা হাউজ লা স্কালায় সোমবার ভার্জিল ফন ডাইক ও ক্রিস্তিয়ানো রোনালদোকে পেছনে ফেলে ২০১৯ সালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ জেতেন ৩২ বছর বয়সী মেসি। এরপর ফিফাকে দেওয়া এক দেওয়া এক সাক্ষাৎকারে তরুণ সতীর্থ ফাতিকে নিয়ে কথা বলেন রেকর্ড ছয়বারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

“আমি তাকে পছন্দ করি এবং তাকে আমি সাহায্য করার চেষ্টা করব।”

“সে একজন অসাধারণ খেলোয়াড়। সাফল্য পাওয়ার জন্য যা কিছু দরকার সবই তার আছে। … এটা মনে রাখতেই হবে যে তার বয়স কেবল ১৬ বছর।”

“রোনালদিনিয়ো ও (ফ্রাঙ্ক) রাইকার্ড আমাকে অনেক সাহায্য করেছিলেন। আসলে পুরো দলের সবাই নিজের মতো করে আমাকে সাহায্য করেছিল। কোচ রাইকার্ড কয়েকটা ম্যাচে আমাকে দলের বাইরে রেখেছিলেন। আর আমি ক্ষুব্ধ ছিলাম। কিন্তু সেটা ছিল এমন কিছু যা আমি এখন বুঝতে পারি। আমি তার কাছে কৃতজ্ঞ।”

চলতি মৌসুমে নিজের ও দলের লক্ষ্যের কথাও জানান মেসি।

“আমরা শেষবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলাম চার বছর আগে। আর আমরা সত্যি আবারও এটা জিততে চাই। কিন্তু আমরা জানি যে, আমাদের প্রতিটি ম্যাচ ধরে ধরে এগোতে হবে। তা না হলে এটা সম্ভব হবে না।”