ভুল মেনে নিয়ে আচরণে পরিবর্তনের প্রতিশ্রুতি নেইমারের

চলার পথে অনেক ভুলই হয়ে গেছে বলে মনে করছেন নেইমার। এই সব ভুল থেকে শিক্ষা নিয়ে নিজের আচরণে পরিবর্তন এনে সামনে এগোতে চান পিএসজির এই তারকা ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2019, 11:37 AM
Updated : 25 Sept 2019, 11:37 AM

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে প্যারিসে পা রাখার পর থেকেই একের পর এক নেতিবাচক খবরের শিরোনাম হয়েছেন নেইমার। গত মৌসুম শেষে নিজেই ক্লাব ছাড়তে চান ২৭ বছর বয়সী এই ফুটবলার। অবশ্য গ্রীষ্মকালীন দল-বদলের সময়ে বার্সেলোনার সঙ্গে পিএসজির সমঝোতা না হওয়ায় ফরাসি ক্লাবটিতেই রয়ে গেছেন তিনি।

ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় লিগে দলের প্রথম চার ম্যাচে ছিলেন না নেইমার। স্ত্রাসবুরের বিপক্ষে প্রথম মাঠে নেমেই শেষ মুহূর্তে গোল করে দলকে জয় এনে দেওয়ার পর অলিম্পিক লিওঁর বিপক্ষেও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের একমাত্র গোলে জয় পায় লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। তবে মাঠে দারুণ পারফরম্যান্সের পরও সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারকে।

ডেইলি মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে সরাসরি এই প্রসঙ্গের কথা উল্লখ করেননি নেইমার। তবে নিজের আচরণে পরিবর্তন আনার চেষ্টান কথা জানান।

“আমি আলাপী মানুষ নই। আমি নিজের মধ্যে থাকতে পছন্দ করি।”

“কিন্তু পরিস্থিতি এমন দাঁড়ায় যেখানে আমি শেষ পর্যন্ত হতাশ হয়ে পড়ি, রেগে যাই, ... মানুষের সঙ্গে সঠিক আচরণ করি না। আমি চেষ্টা করছি এ ব্যাপারে উন্নতি করার।”

নিজের কাছের মানুষদের কাছ থেকে অনুপ্রেরণা নিয়ে এগিয়ে যেতে চান নেইমার।

“আমি মনে করি, যখন আপনি মানসিকভাবে ভালো থাকবেন তখন ব্যাপারগুলো স্বাভাবিকভাবেই ঘটবে। আপনার সঠিক কাজ করার সম্ভাবনা বাড়বে। যদি আপনি মানসিকভাবে ততটা ভালো না থাকেন, তাহলে ব্যাপারগুলো আপনি যেভাবে আশা করেন সেভাবে ঘটবে না।”

“কখনও কখনও এটা খুব কঠিন কারণ, সবসময় আপনাকে নিখুঁত হতে হবে। আর একজন মানুষ হিসেবে তা অসম্ভব। আমি অনেকবার তালগোল পাকিয়েছি। অনেক চড়া মূল্য দিয়ে আমার যে আত্মবিশ্বাস ছিল তা ফিরে পেয়েছি। কিন্তু আমি মনে করি যে ব্যর্থ হওয়াটা মানুষের জন্য স্বাভাবিক। এটা জীবনের অংশ এবং এসব ভুলের মাধ্যমেই আপনি এগিয়ে যান এবং শেখেন।”

“আমার বাবা-মা, আমার বোন, আমার পরিবার এবং আমার বন্ধুরা –

তাদের জন্যই আমি ফুটবল খেলি ও প্রতিদিন অনুশীলন করি, আমি জানি যে তারা সবসময় আমার পাশেই আছে। যখন আমার কিছুই ছিল না তখন তারাই আমাকে সাহায্য করেছিল, তাই তারা আমার অনুপ্রেরণা।”