চলতি মৌসুমটা ‘কঠিন কাটবে’ বার্সার

লা লিগায় গ্রানাদার কাছে হারের পর চলতি মৌসুমটা বার্সেলোনার জন্য কঠিন হবে বলে মনে করেছেন দলটির ফরোয়ার্ড সুয়ারেস। ভবিষ্যতে উন্নতি করতে আত্ম-সমালোচনা করা ও ভুল থেকে শিক্ষা নেওয়া দরকার বলে মনে করেন অভিজ্ঞ এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2019, 10:03 AM
Updated : 22 Sept 2019, 10:05 AM

দুই অর্ধে দুই গোল খেয়ে গ্রানাদার মাঠে শনিবার রাতে ২-০ ব্যবধানে হারে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা।

এবারের লিগে প্রতিপক্ষের মাঠে এ নিয়ে দুই হারের মুখ দেখল এরনেস্তো ভালভেরদের দল। মাঝে ওসাসুনার মাঠে ২-২ গোলে ড্র করেছিল কাতালান দলটি। ১৯৯৪-৯৫ মৌসুমের পর এই প্রথম লিগে প্রথম তিন অ্যাওয়ে ম্যাচে জয়শূন্য রইল বার্সেলোনা।

গত মৌসুম বিবেচনায় নিলে সব প্রতিযোগিতা মিলে এ নিয়ে টানা সাত ম্যাচে প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে ব্যর্থ হলো বার্সেলোনা। নিরপেক্ষ ভেন্যুতে হওয়া কোপা দেল রের ফাইনালকে যোগ করলে কাম্প নউয়ের বাইরে টানা আট ম্যাচে জয়শূন্য তারা। ১৯৯৪-৯৫ মৌসুমের পর এবারই লিগে প্রথম পাঁচ ম্যাচে পেয়েছে সবচেয়ে কম পয়েন্ট (৭)।

সব কিছু মিলিয়ে চলতি মৌসুমে প্রতিপক্ষের মাঠে ব্যর্থতা নিয়েই চিন্তিত সুয়ারেস।

“এটা দুশ্চিন্তায় পড়ার মতো একটা পরাজয়। আর এ ধরনের হার ব্যথিত করে। আমাদের অনেক কিছুতে নজর দিতে হবে এবং ভবিষ্যতে উন্নতি করতে নিজেদের ভুলগুলো খুঁজে বের করতে হবে।”

“আমরা গত মৌসুম নিয়ে ভাবছি না যেখানে আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। এখন বর্তমানকে বিশ্লেষণ করার সময়। কেন আমরা প্রতিপক্ষের মাঠে জিততে পারছি না তা পর্যালোচনা করার সময়। কারণ এটা আমাদের দুশ্চিন্তায় ফেলছে।”

“আমাদের ম্যাচ জিততেই হবে…যা আমরা করছি না। লা লিগায় এখনও অনেকটা পথ পাড়ি দিতে হবে। কিন্তু এই ধরনের ম্যাচই আপনাকে লিগ শিরোপা এনে দিতে পারে। এটা লম্বা ও জটিল একটা বছর হবে।”