রোনালদোর নিমন্ত্রণে সাড়া দিলেন সেই মেয়েদের একজন

ক্রিস্তিয়ানো রোনালদোকে যারা বার্গার খেতে দিতেন তাদের একজনের সন্ধান মিলেছে। পাওলা লেসা নামের একজন পর্তুগালের এক রেডিওকে নিজেকে ওই তিন মেয়ের একজন বলে দাবি করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2019, 03:15 PM
Updated : 20 Sept 2019, 03:18 PM

‘গুড মর্নিং ব্রিটেন’ নামের এক টিভি অনুষ্ঠানের জন্য পিয়ার্স মর্গ্যানকে দেওয়া রোনালদোর দীর্ঘ সাক্ষাৎকারে উঠে আসে তার ছোট বেলার কথা, যখন তার বয়স ১১-১২ বছর।

লিসবনে অন্য সব কিশোর খেলোয়াড়দের সঙ্গে তিনি যেখানে ছিলেন তার পাশেই ছিল ম্যাকডোনাল্ডস। ওই সময় তার কাছে তেমন অর্থ থাকতো না। রাতে ক্ষুধা লাগলে তারা পেছন দিয়ে গিয়ে জিজ্ঞাসা করতেন, বার্গার পড়ে আছে কিনা। তখন সেখানে এদনা নামের একজন ও আরও দুজন মেয়ে সেখানে কাজ করতেন। যারা অবিক্রিত বার্গার তাদেরকে দিতেন।

তাদেরকে পরে অনেক খুঁজেও পাননি বলে মর্গ্যানকে দেওয়া সাক্ষাৎকারে বলেন রোনালদো। এই সাক্ষাৎকার তাদের খুঁজে পেতে সাহায্য করবে বলেও আশা প্রকাশ করেন পর্তুগিজ তারকা।

এরপরেই শুক্রবার ওই সময়ে ম্যাকডোনাল্ডসে ক্যাশিয়ার হিসেবে কাজ করা পাওলো লেসা নামের এই নারীকে খুঁজে পাওয়ার কথা জানায় পর্তুগিজ রেডিওটি।

পাওলো লেসা বলেন, “তারা কাউন্টারের সামনে আসতো আর হ্যামবার্গার অবিক্রিত থাকলে সেগুলো তাদের দেওয়ার অনুমতি ম্যানেজার আমাদের দিয়েছিল।”

“তাদের একজন ছিল ক্রিস্তিয়ানো রোনালদো, সে হয়তো সবার মধ্যে বেশি শান্ত ছিল। সপ্তাহে প্রায় প্রতি রাতেই তারা আসতো। মনে পড়লে এখনও আমার হাসি পায়। আমি আমার ছেলেকে এ কথা বলেছি কিন্তু সে ভাবে আমি বানিয়ে বলছি। কারণ সে হয়তো কল্পনাই করতে পারছে না যে তার মা ক্রিস্তিয়ানো রোনালদোকে হ্যামবার্গার দিয়েছিল।”

“আমার স্বামী এটা জানে কারণ সে রাতে আমাকে মাঝে মধ্যে আনতে যেতো তখন সেও তাকে দেখেছে।”

রোনালদোর এত বছর আগের কথা মনে পড়ায় অবাক হয়েছেন পাওলো। একই সঙ্গে সে যে বিনয়ী, এর মধ্য দিয়ে সেটাও পরিষ্কার হয় বলে মনে করেন পাওলো লেসা।