চেলসির মাঠে ভালেন্সিয়ার জয়

আক্রমণে ধার বাড়াতে ডিফেন্ডার কমিয়ে একজন স্ট্রাইকারকে নামালেন চেলসি কোচ। পরের মিনিটেই গোল হজম করল চেলসি। বদলি নামা রস বার্কলি ব্যর্থ হলেন পেনাল্টি থেকে গোল করতে। কোচ হিসেবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শুরুটা হলো বাজে। অন্যদিকে ভালেন্সিয়া পেল অনির্বচনীয় স্বাদ, ইউরোপীয় প্রতিযোগিতায় প্রথমবারের মতো হারাল চেলসিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2019, 09:10 PM
Updated : 17 Sept 2019, 09:44 PM

স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে জেতে ভালেন্সিয়া। একমাত্র গোলটি করেন রদ্রিগো। 

নিজেদের সবশেষ ম্যাচে দুই রকম অভিজ্ঞতা নিয়ে মুখোমুখি হয় চেলসি ও ভালেন্সিয়া। প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটনকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছিল চেলসি। লা লিগায় বার্সেলোনার বিপক্ষে এই স্কোরলাইনেই হেরেছিল ভালেন্সিয়া।

শুরু থেকে সফরকারীদের ওপর প্রচণ্ড চাপ তৈরি করে চেলসি। সে সময় নিজেদের একরকম গুটিয়ে রেখেছিল স্প্যানিশ দলটি। অষ্টম মিনিটে প্রথম সুযোগও তৈরি করে স্বাগতিকরা। তবে সেসার আসপিলিকুয়েতার ক্রসে ট্যামি আব্রাহামের চেষ্টা কর্নারের বিনিময়ে ব্যর্থ করে দেন ইয়াসপের সিলেসেন।

ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেওয়া ভালেন্সিয়া প্রতি-আক্রমণে ভীতি ছড়াতে থাকে চেলসির রক্ষণে। জমে ওঠে লড়াই। তবে প্রথমার্ধে জালের দেখা পায়নি কোনো দলই।

৬২তম মিনিটে মার্কোস আলোনসোর ফ্রি-কিক ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন ভালেন্সিয়া গোলরক্ষক সিলেসেন।

আক্রমণে শক্তি বাড়াতে ৭৩তম মিনিটে ডিফেন্ডার কার্ট জুমার জায়গায় অলিভিয়ে জিরুদকে নামান ল্যাম্পার্ড। এর পরের মিনিটেই গোলটি হজম করে চেলসি।

অনেকবার অনুশীলনের ফল যেন রদ্রিগোর গোল। দানি পারেহোর বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে ছুটে গিয়ে প্রথম স্পর্শে জালে পাঠান এই তরুণ ফরোয়ার্ড।

ফিকায়ো টোমোরির হেডে বল ড্যানিয়েল ভাসের হাতে লাগলে ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। শট নিতে চেয়েছিলেন উইলিয়ান। স্পট কিক নেন বার্কলি। তার বুলেট গতির শট ক্রসবারে লেগে বাইরে চলে যায়। বাকি সময়ে আর সমতা ফেরাতে পারেনি চেলসি।

গ্রুপের অন্য ম্যাচে লিলকে ৩-০ গোলে হারিয়েছে ডাচ ক্লাব আয়াক্স।