রিয়ালের বিপক্ষে এমবাপে-কাভানিকেও পাচ্ছে না পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে পারবেন না পিএসজির গুরুত্বপূর্ণ দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2019, 12:43 PM
Updated : 17 Sept 2019, 12:43 PM

মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করে প্যারিসের ক্লাবটি। আর নেইমার নিষিদ্ধ থাকায় গুরুত্বপূর্ণ এই ম্যাচে আক্রমণভাগের তিন তারকাকেই পাচ্ছে না দলটি।

গত মাসে লিগ ওয়ানে তুলুজের বিপক্ষে একই ম্যাচে চোট পেয়েছিলেন কাভানি ও এমবাপে। প্রথমার্ধে ডান পায়ে অস্বস্তি নিয়ে উরুগুয়ের স্ট্রাইকার কাভানি মাঠ ছাড়ার পর দ্বিতীয়ার্ধে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান গত মৌসুমে দলের সেরা গোলদাতা এমবাপে। এরপর থেকে মাঠের বাইরে আছেন এই দুই ফুটবলার।

গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে প্রতিযোগিতার শেষ ষোলোর ম্যাচে রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হন নেইমার। নিষেধাজ্ঞার বিরুদ্ধে পিএসজির করা আপিলের প্রেক্ষিতে মঙ্গলবার শাস্তি কমিয়ে দুই ম্যাচ করে ক্রীড়ার সর্বোচ্চ আদালত 'কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস' (সিএএস)।

বুধবার বাংলাদেশ সময় রাত একটায় রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পিএসজি।গালাতাসারাইয়ের বিপক্ষে পরের ম্যাচেও নেইমারকে পাবে না লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। তবে ২২ অক্টোবর বেলজিয়ামের ক্লাব ব্রুজের বিপক্ষে খেলতে কোনো বাধা নেই না বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির করা ২০ গোলের ১১টিই করেছিলেন নেইমার, কাভানি ও এমবাপে।