বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দলে সবুজ ও পাপ্পু

কাতার ও ভারতের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের দেওয়া প্রাথমিক দলে জায়গা পেয়েছেন ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ ও গোলরক্ষক পাপ্পু আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2019, 11:51 AM
Updated : 17 Sept 2019, 11:51 AM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ে আগামী ১০ অক্টোবরবঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাতারের বিপক্ষে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। পাঁচ দিন পর অ্যাওয়ে ম্যাচেখেলবে ভারতের বিপক্ষে।

এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার ২৬ জনের প্রাথমিক দল দেয় বাফুফে। কাতার ও ভারত ম্যাচেরজন্য আগামী ২৫ সেপ্টেম্বর ক্যাম্প শুরু করবে দল।

আফগানিস্তান ম্যাচের প্রাথমিক দলে থাকলেও ২৩ জনের চূড়ান্ত দলে ছিলেন না গোলরক্ষকমাজহারুল ইসলাম হীমেল, ডিফেন্ডার নুরুল নাঈম ফয়সাল ও মনজুরুর রহমান মানিক। এই তিনজনের মধ্যে হীমেল ও ফয়সালের এবার প্রাথমিক দলেও ঠাঁই মেলেনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের গত আসরে নবম হওয়া মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে১১ ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন পাপ্পু। আর চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের হয়ে খুবএকটা আলো ছড়াতে পারেননি তৌহিদুল; ১৯ ম্যাচ খেলে মাত্র ১ গোল করেন এই ফরোয়ার্ড।

বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ গোলেহারে জেমি ডের দল।

প্রাথমিক দল: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো, পাপ্পু আহমেদ,বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমানমানিক, ইয়াসিন খান, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, মাশুক মিয়া জনি, জামাল ভূইয়া,মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম,নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া, সাদ উদ্দিনও জুয়েল রানা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক